১৫০ টাকার জন্য স্কুলছাত্রকে পুঁতে রাখে তারা

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৯:২৩ পিএম

ঢাকা: টাকা এমন একটি জিনিস যা মানুষের মনুষত্ব নষ্ঠ করে দেয়। যার নজির পৃথিবীতে অহরহ। ঠিক এমনি একটি ঘটনা ঘটালো কয়েক জন বন্ধু মিলে। মাত্র ১৫০ টাকা নিয়ে বিরোধ তাদের। এরই জের ধেরে এক বন্ধুকে খুন করে পুঁতে রাখে তারা। 

ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গে গোলমারের জেরে কৃষ্ণনগর রোড স্টেশনে এ ঘটনা ঘটে। শনিবার রাতে খুনি দুই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। মদের বোতল দিয়ে মাথায় সজোরে আঘাতের পর দেবনাথ ভৌমিককে (১৫) শ্বাসরোধ করে তাকে খুন করা হয়।

তারা নিহতের দুই বন্ধু- নবম শ্রেণির ছাত্র অমিত রায় এবং শুভ দাস। শুভ পড়াশোনা করে না।

পুলিশ জানায়, কৃষ্ণনগরের দেবনাথ হাইস্কুলে নবম শ্রেণিতে পড়ত দেবনাথ। গত তিন দিন ধরেই তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। তদন্তে পুলিশ জানতে পারে দুই বন্ধুর সঙ্গেই সর্বশেষ তাকে ঘোরাফেরা করতে দেখা গিয়েছিল। এরপর থেকেই তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আসছে পুলিশ। কিন্তু প্রতিবারেই তারা কিছু জানে না বলে বিষয়টি এড়িয়ে যায়।

শনিবার রোড স্টেশনের একটি পুকুরের পাশের ঝোঁপ থেকেওই ছাত্রের সাইকেল উদ্ধার করে পুলিশ। ওই দিন সন্ধ্যায় দুজনকে থানায় তুলে নিয়ে আসা হয়। সন্ধ্যা থেকে টানা জেরার পর তারা খুনের কথা স্বীকার করে।

পুলিশ আরো জানায়, দেবনাথ ওই দুই বন্ধুর কাছে ১৫০ টাকা পেত। বেশ কিছু দিন ধরেই এ নিয়ে তাদের মধ্যে ঝামেলা চলছিল। ঘটনার দিন মদ খাবে বলে ওই ঝোঁপে গিয়েছিল তিন বন্ধু। সেখানে ফের বাকবিতণ্ডা শুরু হলে মদের বোতল দিয়ে দেবনাথের মাথায় সজোরে আঘাত করা হয়। এরপর মৃত্যু নিশ্চিত করতে শ্বাসরোধ করে খুন করে সেখানেই তাকে পুঁতে দেয় তারা। অবশ্য এজন্য আগে থেকেই সেখানে গর্ত করে রাখা হয়েছিল। সূত্র: আনন্দবাজার।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই