কে এই চেনা চেনা তরুণী?

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৬, ২০১৭, ০৮:৩০ পিএম

ঢাকা: ছবি দেখে মনে হয় খুব চেনা চেনা। কোথায় যেন দেখেছি। তবে পুরোনো সেই দিনের কথা কেউ ভোলে না। বার বারই চোখের সামনে ভেসে উঠে সোনাঝরা দিনের কথা।

এতক্ষণে হয়তো চিনতে পারা গেছে ছবির এই তরুণীকে। হ্যাঁ, আজকের মার্কিন রাজনীতির সবচেয়ে চেনা এবং প্রিয়মুখ। তরুণ্যে কেমন ছিলেন তা এসব ছবি দেখেই বোঝা যায়।

তারুণ্যে

স্বামীর কারণেই হোক, না হোক- মার্কিন রাজনীতির পর্দায় সদা সরব ছিলেন তিনি। তবে এবার সরব হতে যাচ্ছেন রুপালি পর্দায়। পুরোপুরো জীবনীভিত্তিক ছবি নয় যদিও। তারপরে তাকে দেখা যাবে তারই জীবনের ছোট্ট একটি অংশ নিয়ে তৈরি ছবিতে।

যখন তরুণী

ছবির নাম ‘হোয়েন আই অ্যাম আ মথ’। এতে ২২ বছরের তরুণী হিসেবে তাকে দেখা যাবে। ওয়েলেসলি কলেজের জীবন থেকে শুরু করে আইন স্কুলে পড়ার দিনগুলো থাকবে সেখানে। সে সময়গুলোতে প্রায়ই আলাস্কায় ঘুরতে যেতেন। করেছেন অদ্ভুত সব কাজও।

তারুণ্য

এমনকি ‘স্যামন ক্যানারিতে’ মাছ কাটাকুটিও করতেন। স্যামন ক্যানারিতে মাছ ক্যানের ভেতর প্রক্রিয়াজাত করে রাখা হয়। মূলত তরুণী হিলারি ক্লিনটনের চরিত্রে অভিনয় করবেন অ্যাডিসন টিমলিন। তাকে যেন বদলে ফেলা যায় তরুণী হিলারির সঙ্গে।

বিল ও হিলারি

‘হোয়েন আই অ্যাম আ মথ’ ছবিটি রচনা ও পরিচালনা করবেন মাগডালেনা জিজ্যাক ও জ্যাকরি কোটলার। ইতোমধ্যে প্রযোজনার কাজও শেষ হয়েছে। ভাববেন না শুধু হিলারিকে নিয়েই এমন ছবি প্রথম তৈরি হচ্ছে। বারাক ওবামাকে নিয়েও গেল বছর তৈরি হয়েছিল ‘সাউথসাইড উইথ ইউ’ নামে একটি ছবি।

সোনালীনিউজডটকম/এমএন