পাকসেনার গুলিতে ভারতীয় সেনাকর্মকর্তা ও বিএসএফ নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২, ২০১৭, ০৭:৫৮ পিএম

ঢাকা: পাকিস্তানি সেনাদের গুলিতে ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা ও এক বিএসএফ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মরদেহ বিকৃত করা হয়েছে বলে অভিযোগ ভারতের। এঘটনার তীব্র ক্ষোভ জানিয়ে ভারতীয় সেনাবাহিনী তার ‘উপযুক্ত জবাব’ দেয়ার ঘোষণা দিয়েছে।

সোমবার (১ মে) সকালে জম্মু-কাশ্মিরের ভারত-পাকিস্তান সীমান্তের কৃষ্ণ ঘাঁটি সেক্টরে এ ঘটনা ঘটে।

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) ভারতের অভিযোগ অস্বীকার করেছে। দেশটির সংবাদ মাধ্যম ডন তাদের প্রতিবেদনে বলেছে, সীমান্তে পাকিস্তানের সৈন্যরা কোনো অস্ত্র-বিরতি লঙ্ঘন করেনি।

কৃষ্ণ ঘাঁটি সেক্টরে সকালে ভারতীয় সেনাসদস্য ও বিএসএফ সদস্যরা টহল দিচ্ছিল। সেসময় পাকিস্তানি সেনাসদস্যরা গুলিবর্ষণের পাশাপাশি মর্টারশেল নিক্ষেপ করে। এতে ওই সেনা কর্মকর্তা ও বিএসএফ জোয়ান নিহত হন।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে ভারত শাসিত জম্মু-কাশ্মিারের ইউনিয়নমন্ত্রী মুকতার আব্বাসি নাকভি বলেছেন, পাকিস্তান তার নিজের ক্ষতি নিজে ডেকে আনছে। ভারতীয় সেনাবাহিনী এর যথাযথ প্রতিশোধ নেবে। তাদের সৈন্যদের দেহ ছিন্ন-ভিন্ন করার ঘটনাকে অসৈন্যসুলভ আচরণ বলে ক্ষোভ প্রকাশ করেছে ভারতের দক্ষিণ কমান্ড। এ ধরনের ঘৃণ্য কাজের জন্য পাকিস্তানকে জবাব দিতে হবে বলেও জানায় তারা।

সম্প্রতি পাকিস্তানের সামরিক আদালতে ভারতের নাগরিক কুলভুশান জাদবকে গুপ্তচরবৃত্তির অভিযোগে মৃত্যুদণ্ড দেয়া হয়। এরপরে এই ঘটনায় দুই দেশের চলমান উত্তেজনা আরো বাড়াবে বলে ধারণা করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/আতা