আন্তর্জাতিক গণমাধ্যমে ‘হ্যাপি থেকে আমাতুল্লাহ’

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২২, ২০১৭, ০১:৪৭ পিএম

ঢাকা: বাংলাদেশের মডারেট ইসলাম নিয়ে বেশকিছু দিন হলেই আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে লেখালিখি হচ্ছে। কয়েকদিন আগে বাংলাদেশি লেখক কাসেম বিন আবু বাকারের ‘ইসলামি প্রেমের উপন্যাস’ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছিলো বার্তাসংস্থা এএফপি। যা দেশ ও বিদেশে বেশ আলোচিত হয়েছে। এরপরই আবারো এমন একটি প্রতিবেদন প্রকাশ করলো বার্তাসংস্থাটি যেখানে সাবেক অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির ধর্মীয় জীবন তুলে ধরা হয়েছে।

প্রতিবেদনে ২২ বছর বয়সী সাবেক এই অভিনেত্রী কীভাবে নায়িকা থেকে ইসলাম ধর্মের প্রচারক হলেন- সেই ঘটনা তুলে ধরা হয়েছে। এক সময় আটসাট পোশাক পরা হ্যাপি এখন বোরকা ছাড়া নিজের জন্য অন্য কোনও পোশাকের কথা ভাবতেও পারেন না। এএফপি লিখেছে- হ্যাপির এ ঘটনা থেকে বোঝা যায়, ইসলামি মূল্যবোধ দিন দিন বাংলাদেশের মূলে শেকড় গাড়ছে।

কিছুদিন আগে নিজের বদলে যাওয়া জীবন নিয়ে ‘হ্যাপি থেকে আমাতুল্লাহ’ নামের একটি বই লিখেছেন তিনি। সামাজিকমাধ্যমে ধর্মপ্রচারের কাজ করেন বাংলাদেশের সাবেক এই নায়িকা। তার প্রকাশিত বইটিও পেয়েছে পাঠকপ্রিয়তা। চলতি মাসেই প্রকাশিত হয়েছে বইটি। এরই মধ্যে বিক্রি হয়েছে কয়েক হাজার কপি। বইটি পুনঃপ্রকাশের প্রস্তুতি নিচ্ছে প্রকাশনী সংস্থাটি।

এ বিষয়ে মাকতাবাতুল আজহার নামে একটি ইসলামি প্রকাশনীর মালিক মোহাম্মদ ওবায়দুল্লাহ বলেন, ‘সারা দেশ থেকে আমরা একের পর এক বইটির অর্ডার পাচ্ছি। সবাই জানতে চায়, কী জিনিস তাকে সেলিব্রেটির জীবন থেকে একজন খাঁটি মুসলিমের সাধারণ জীবনের দিকে নিয়ে গেল।

২০১৩ সালে ‘কিছু আশা কিছু ভালোবাসা’ নামের একটি ছবিতে অভিনয় করে বিতর্কিত হন হ্যাপি। অশ্লীলতার অভিযোগ ছিল ছবিটির বিরুদ্ধে। পরে ফাঁস হয় তার সঙ্গে ক্রিকেটার রুবেলের প্রেমকাহিনী। হ্যাপি অভিযোগ করেন তার সঙ্গে ‘ঘনিষ্ঠ সম্পর্ক’ ছিল রুবেলের। বিষয়টি নিয়ে কলঙ্কও কম হয়নি।

তবে সেই জীবন থেকে সরে এসেছেন তিনি। কালো বোরকায় নিজেকে আবৃত করে এখন ধর্ম প্রচারে ব্যস্ত হ্যাপি। তাবলিগ জামাতের সদস্য হওয়ার পর অতীতের সব সম্পর্কে ইতি টেনেছেন এই নারী। এ সম্পর্কে তার সাক্ষাৎকার নেয়া আবদুল্লাহ আল ফারুক বলেন, ‘ওই রাতে তিনি ফেসবুকে দেয়া তার কয়েক হাজার ছবি ডিলিট করে দেন। এরপর তিনি চলচ্চিত্র জগতের সঙ্গে তার সম্পর্ক ছিন্ন করেন।’

তিনি আরও বলেন, ‘তিনি তার নাম বদলে রাখেন আমাতুল্লাহ। বোরকা পরতে শুরু করেন। এখন নিজের হাত-পা ঢেকে রাখেন মোজা দিয়ে।’

সোনালীনিউজ/ঢাকা/এআই