ভাইয়ের অপরাধে পরিবারের সামনে বোনকে গণধর্ষণ

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৮, ২০১৭, ০২:৪৫ পিএম

ঢাকা: পাকিস্তানের পঞ্জাব প্রদেশে ১৬ বছরের নাবালিকাকে তার দাদর অপরাধের খেসারত দিতে হল ধর্ষণের শিকার হয়ে। স্থানীয় খাপ পঞ্চায়েতের নির্দেশে ১৬ বছরের কিশোরীকে পরিবারের সামনে গণধর্ষনের শিকার হতে হল। এই নৃশংস ঘটনাটি ঘটেছে মুজফফরবাদ প্রদেশের রাজপুর গ্রামে।

চরম নিন্দনীয় ঘটনার জেরে আবার সংবাদ শিরোনামে পাকিস্তান।

এক আন্তর্জাতিক সংবামাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ১৬ বছরের নাবালিকাকে তার দাদর অপরাধের খেসারত দিতে হল এইভাবে। পাকিস্তানের পঞ্জাব প্রদেশের এক ব্যক্তির বোনকে ধর্ষণে মূল অভিযুক্ত ছিল ওই কিশোরীর দাদা উমর ওয়াদ্দার। তাই দাদাকে শাস্তি দিতেই এই পথ বেছে নেয় খাপ পঞ্চায়েতে। বলা হয়, যার বোনকে ধর্ষণ করেছে উমর, তার দাদা এবার উমরের বোনকে ধর্ষণ করার মধ্যে দিয়েই প্রতিশোধ নেবে।

ঘটনার তদন্তে থাকা মুখ্য পুলিশ আধিকারিক এহসান জানিয়েছেন, ‘রাজপুর গ্রামের উমর ওয়াদ্দার বোনকে ধর্ষণের অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে’। যদিও জানা গেছে গোটা ঘটনায় প্রায় ২৯ জন জড়িত। বাকিদের ধরার জন্য তদন্ত চালাচ্ছে পুলিশ।

ওই নাবালিকাকে তার মায়ের সঙ্গে মহিলা সুরক্ষা ভবনে পাঠানো হয়েছে। ধর্ষণের মতো গুরুতর অপরাধের ক্ষেত্রে আক্রান্তরা পুলিশের কাছে না গিয়ে কেন গ্রাম পঞ্চায়েতের কাছে যাবেন, সে নিয়েও প্রশ্ন তুলেছে পুলিশ।


সোনালীনিউজ/ঢাকা/আকন