এবার দলীয় প্রধানের পদ হারাতে পারেন নওয়াজ

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৮, ২০১৭, ১০:১৯ পিএম

ঢাকা: প্রধানমন্ত্রীত্ব হারালেন, সংসদীয় আসন শূন্য হলো। এবার নাকি দলীয় প্রধানের পদও তাকে ছাড়তে হবে। ইতিমধ্যে পদ ছেড়ে দেয়ার জন্য পাকিস্তানের নির্বাচন কমিশন(ইসি) নওয়াজ শরিফকে চিঠিও দিয়েছেন।

দেশটির গণমাধ্যম জানায়, পাকিস্তান মুসলিম লীগের (পিএমএলএন) প্রধান নওয়াজ শরিফকে দলীয় প্রধানের পদ থেকে সরে যাওয়ার জন্য নোটিশ পাঠিয়েছে দেশটির নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার(৮ আগস্ট) পাঠানো নোটিশে ইসি বলছে, রাজনৈতিক দলগুলোর জন্য আদেশ ২০০২ অনুযায়ী অযোগ্য কোনো আইনপ্রণেতা রাজনৈতিক দলের কার্যালয়ের দায়িত্বে থাকতে পারবেন না। 

পানামা পেপারস কেলেঙ্কারিতে পরিবারের লোকজন জড়িত থাকার দায়ে নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদের অযোগ্য ঘোষণা করে পাকিস্তানের সুপ্রিম কোর্ট। ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই পদত্যাগ করেন তিনি। পিএমএলএন-এর গঠন নীতি অনুযায়ী দলীয় প্রধানের পদ খালি থাকলে এক সপ্তাহের মধ্যে তা পূরণ করতে হবে। এজন্য দলটিকে নতুন নেতা নির্বাচন করে জানানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের নোটিশ পাওয়ার পর গুরুত্বপূর্ণ বৈঠকের ডাক দিয়েছে পিএমএলএন। অর্থমন্ত্রী ইসহাক দার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার ওই বৈঠকে উপস্থিত থাকার কথা ডন নিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। নওয়াজ শরিফ ইসলামাবাদ থেকে নিজের শহর লাহোরে ভ্রমণের মাত্র একদিন আগে এ ধরনের নোটিশ পেল দলটি।

সোনালীনিউজ/ঢাকা/আতা