৪০০ ভক্তের লিঙ্গ কেটেদেন রাম রহিম

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০১৭, ০৫:০৪ পিএম

ঢাকা: ধর্ষণের মামলায় দোষি সাব্যস্ত হওয়ার পর থেকে ভারতের বিতর্কীত ধর্মগুরু গুরমিত রাম রহিমের একের পর এক অপকর্ম মানুষের সামনে প্রকাশ পাচ্ছে। এবার তার বিরুদ্ধে অভিযোগ ৪০০ পুরুষ ভক্তের লিঙ্গ কর্তন বা নপুংসক করিয়েছিলেন। 

নপুংসক হলে ঈশ্বরের কাছাকাছি যাওয়া যাবে- এই প্রলোভন দেখিয়ে তাদের অণ্ডকোষ নির্মূল করিয়েছিলেন বলে ২০০২ সালে ভারতসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদটি ফলাও করে প্রকাশ করা হয়।

২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি ব্রিটিশ গণমাধ্যম মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়, গুরমিত রাম রহিম সিং-এর সম্পত্তির পরিমাণ ৪০ মিলিয়ন ডলারের বেশি। বিশ্বজুড়ে তার পাঁচ কোটির বেশি ভক্ত রয়েছে। আধ্যাত্মিক সংগঠন ডেরা সাচ্চা সৌদার প্রধান তিনি।  

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ৪০০ পুরুষকে নিজেদের লিঙ্গ কর্তনে উৎসাহিত করেন। কারণ হিসেবে তিনি তখন বলেছিলেন, এতে সৃষ্টিকর্তার সরাসরি সান্নিধ্য পাওয়া যাবে।  

প্রত্যক্ষদর্শীরা জানায়, বাবা রাম রহিমের আশ্রমের ভেতর প্রতিষ্ঠিত একটি হাসপাতালে এই লিঙ্গ কর্তন কার্যক্রম পরিচালিত হয়। ২০০০ সালে গণহারে নপুংসক করার কাজ শুরু হলেও এসব ঘটনা প্রকাশ্যে আসে ২০০২ সালে।

দেশটির সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) জোড়া ধর্ষণ মামলার তদন্ত করতে গিয়ে ভয়াবহ এই ঘটনার খবর জানতে পারেন। তারা ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীদের বক্তব্য ও তথ্য-প্রমাণ সংগ্রহ করেন।  

হানস রাজ চৌহান নামে এক ভুক্তভোগী সিবিআই কর্মকর্তাদের এই তথ্য দেন।

গুরমিত সিং-এর আশ্রমে নারী ধর্ষণের ঘটনা ঘটনার বিষয়টি গণমাধ্যমে নিয়ে আসেন রাম চরণ ছত্রপতি নামে হরিয়ানার এক সাংবাদিক। পরে তাকে রাম রহিমের নির্দেশে তার ভক্তরা হত্যা করে বলে অভিযোগ রয়েছে। এই ঘটনার তদন্ত চলছে।   

সোনালীনিউজ/ঢাকা/এআই