যুক্তরাষ্ট্রে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ৯

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৩, ২০১৮, ১০:৫২ এএম

ঢাকা: যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে একটি সামরিক পরিবহন বিমান বিধ্বস্ত হয়ে নয়জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের বহনকারী সি-১৩০ বিমানটি বুধবার জর্জিয়ার উপকূলীয় শহর সাভানার স্থানীয় বিমানবন্দরের কাছে একটি মহাসড়কের সংযোগস্থলের পাশে বিধ্বস্ত হয়।

স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে বিমানবন্দরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। ঘটনার সময় পুয়ের্তো রিকো এয়ার ন্যাশনাল গার্ডের অধীন বিমানটি একটি প্রশিক্ষণ ফ্লাইটে ছিল বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল গার্ড।

সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা ছবিগুলোতে বিমানটির ধ্বংসাবশেষে আগুন জ্বলতে ও সেখান থেকে কালো ধোঁয়া উঠতে দেখা গেছে। পুয়ের্তো রিকো ন্যাশনাল গার্ডের মুখপাত্র মেজর পল ডাহলেন বলেছেন, বিমানটিতে পাঁচ ক্রু সদস্য ও আরো চার যাত্রী ছিল বলে নিশ্চিত হয়েছি আমরা।

এর আগে বিমানটিতে অন্তত পাঁচজন ছিলেন বলে ধারণা প্রকাশ করেছিলেন কর্মকর্তারা। জর্জিয়ার এয়ার ন্যাশনাল গার্ড ক্যাপ্টেন জেফরি বেজোর জানিয়েছেন, স্বজনদের জানানোর পর নিহতদের পরিচয় প্রকাশ করা হবে।

এক টুইটে পরিস্থিতির ওপর নজর রাখার কথা জানিয়ে যু্ক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিহতদের ও তাদের স্বজনদের জন্য শোক ও প্রার্থনায় সবাইকে তার সঙ্গে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন