এবার সৌদিতে গায়ককে জড়িয়ে ধরায় নারী আটক

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৭, ২০১৮, ০২:৫৪ পিএম

ঢাকা : ক’দিন আগে সৌদি আরবে নাচের ভিডিও ভাইরাল হওয়ার অপরাধে এক নারীকে আটকের ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো। এবার মঞ্চে উঠে গায়ককে জড়িয়ে ধরায় এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিবিসি জানায়, সৌদি আরবের পশ্চিমাঞ্চলীয় শহর তায়েফে এক সঙ্গীত উৎসব চলছিল। মাজিদ আল-মোহান্দিস নামে এক খ্যাতিমান গায়ক সেখানে গান পরিবেশন করেন। কেউ কিছু বুঝে ওঠার আগেই কালো পোশাক ও নিকাব পরা এক নারী দৌড়ে এসে মঞ্চে উঠে আল-মোহান্দিসকে জড়িয়ে ধরেন।

এর মধ্যেই ছুটে আসেন কয়েকজন নিরাপত্তা রক্ষী। তারা ওই নারীকে টেনে মঞ্চ থেকে নামিয়ে নেন। পুলিশ বলছে, আটক নারীকে একটি হাজতে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনার ভিডিও দ্রুত অনলাইনে ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, ওই নারী গায়ককে জাপটে ধরেছেন এবং নিরাপত্তা রক্ষীরা তাকে ছাড়িয়ে নিতে চেষ্টা করছেন।

সৌদি আরবে নারীদের পারিবারিক সম্পর্ক নেই এমননি পুরুষের সঙ্গে প্রকাশ্যে মেলামেশা করা নিষেধ। এ ছাড়া মদ্যপান, পোশাক ও নারী-পুরুষকে আলাদা রাখার ব্যাপারে কঠোর আইন রয়েছে।

তবে গায়ক মাজিদ আল-মোহান্দিসকে জড়িয়ে ধরা নারীর নাম এখনও জানা যায়নি। আল-মোহান্দিসকে 'আরব গানের যুবরাজ' বলে আখ্যায়িত করা হয়। তবে এই ঘটনা নিয়ে কোন মন্তব্য করেননি তিনি। এছাড়া ওই ঘটনার পর গান বন্ধ না করে আসর চালিয়ে যান তিনি।

বিবিসির প্রতিবেদনে আরও বলা হয়, ওই নারীর বিরুদ্ধে হয়রানির মামলার কথা ভাবছেন একজন পাবলিক প্রসিকিউটর। মাজিদ আল-মোহান্দিসের জন্ম ইরাকে হলেও তার সৌদি নাগরিকত্ব রয়েছে।

সোনালীনিউজ/এমটিআই