ক্রিকেটার ইমরানই হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৭, ২০১৮, ০৫:১৪ পিএম

ঢাকা : পাকিস্তানের সাধারণ নির্বাচনে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পিটিআইকে বিজয়ী ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন। মুসলিম লিগ ও পিপলস পার্টি একে, পাতানো নির্বাচন আখ্যা দিয়ে, ফল প্রত্যাখ্যান করলেও, এ অভিযোগের কোনো ভিত্তি নেই বলে জানিয়েছে কমিশন।

শুক্রবার (২৭ জুলাই) সকালে এ ঘোষণা দেয় নির্বাচন কমিশন। অবশ্য এর আগের দিন আনুষ্ঠানিক ফলাফল আসার আগেই এক টিভি ভাষণে নিজেকে বিজয়ী দাবি করেছিলেন সাবেক বিশ্বকাপজয়ী পাকিস্তান ক্রিকেট দলের এই অধিনায়ক।

ইমরান খান বলেন, ‘আমরা দুর্নীতিমুক্ত নতুন পাকিস্তান গড়তে চাই। আমার শাসনামলে রাজনৈতিকভাবে বিরোধী পক্ষের কেউ ক্ষতিগ্রস্ত হবেন না। নির্বাচনে যে কারচুপির অভিযোগ উঠেছে, প্রয়োজনে সেটারও সুষ্ঠু তদন্ত করা হবে। শক্তিশালী অর্থনীতি নিশ্চিত করতে চীনের সঙ্গে সম্পর্ক জোরদার করবো আমরা। এছাড়া ভারতের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে তারা এক কদম আগে বাড়লে আমরা দুই কদম বাড়াবো। কাশ্মীর নিয়ে নতুন করে দেশটির সরকারের সঙ্গে আলোচনার টেবিলে বসার পরিকল্পনা আছে।’

এদিকে ভোটগ্রহণ শেষে বুধবার (২৫ জুলাই) গণনার প্রাথমিক পর্যায়েই বিজয় উল্লাস করতে দেখা যায় ক্রিকেটার ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) সমর্থকদের। এরই মধ্যে অনেকে ইমরানকে 'উজিরে আজম' অর্থাৎ প্রধানমন্ত্রী হিসেবে সম্বোধন করে স্লোগানও দিয়েছেন।

সোনালীনিউজ/এমটিআই