চাকরি না পাওয়ায় ইঞ্জিনিয়ারিং ছাত্রের আত্মহত্যা

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৬, ২০১৯, ০৭:৪০ পিএম

ঢাকা : চাকরি না পেয়ে আত্মঘাতী হলেন ভারতের পশ্চিমবঙ্গের ইঞ্জিনিয়ারিং-এর এক ছাত্র। ওই ছাত্রের নাম উৎপল ঘোষ। বীরভূমের সিউড়ির সমন্বয় পল্লির বাসিন্দা ছিলেন উত্পল।

শনিবার সকালে নিজের ঘর থেকেই উত্পলের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

তার পরিবার জানিয়েছে, তিন বছর আগেই ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং পাস করেন উত্পল। এরপর চাকরির আশায় বিভিন্ন জায়গায় পরীক্ষা দেন তিনি। কিন্তু চাকরি পাননি। এ কারণে দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন উৎপল। বেশ কিছুদিন ধরে কারও সঙ্গেই ভালোভাবে কথাবার্তাও বলছিলেন না। খাওয়া-দাওয়াও করছিলেন না ঠিকভাবে। এরপর আজ সকালে তার ঘর থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

পরিবারের লোকজন জানিয়েছেন, শুক্রবার রাতে খাওয়ার পর ঘুমাতে গিয়েছিলেন উৎপল। কিন্তু শনিবার অনেক বেলা হয়ে গেলেও ঘুম না ওঠায় সন্দেহ হয় সবার। তারা দরজা ধাক্কা দিতেই দেখেন ভেতর থেকে বন্ধ রয়েছে। কিন্তু অন্য দিন দরজা খোলা থাকে। এরপরই পর দরজা ভেঙে উৎপলের মরদেহ দেখেন তারা। সঙ্গে সঙ্গেই পুলিশকে খবর দেওয়া হয়।

পুলিশ এসে উত্পলের নিথর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিউড়ি সদর হাসপাতালে পাঠিয়েছে। উত্পলের বাবা চিটফান্ড সংস্থা রোজভ্যালির এজেন্ট ছিলেন। বর্তমানে তার কোনও উপার্জন নেই। অন্যদিকে, পাস করার পরেও উপযুক্ত চাকরি পাননি উত্পল। ফলে সবকিছু মিলিয়ে নিদারুণ অর্থকষ্টের মধ্যে দিন কাটছিল উত্পলের পরিবারের।

সোনালীনিউজ/এমটিআই