বিক্ষোভ-স্মারকলিপি প্রদান

৬ দফা দাবি নিয়ে রাস্তায় মুক্তিযোদ্ধারা

  • মঈনউদ্দিন সুমন, মুন্সীগঞ্জ | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৮, ০৩:০২ পিএম

মুন্সীগঞ্জ: “মুক্তিযুদ্ধ বিরোধী সকল চক্রান্ত রুখে দাঁড়াও” শ্লোগানকে সামনে রেখে ৬ দফা দাবি নিয়ে মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধরা স্মারকলিপি প্রদান করেছেন।

বুধবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত বিক্ষোভ মিছিল শেষ করে জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান করে।

৬ দফা দাবিগুলো হলো- কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানি দিয়ে দেশে অরাজকতা, নাশকতা, নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টিকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। জামাত শিবির যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী যারা সরকারি চাকুরীতে বহাল থেকে দেশের উন্নয়ন ব্যাহত করছে এবং মুক্তিযুদ্ধ ও সরকার বিরোধী নানা চক্রান্তে লিপ্ত রয়েছে তাদের চিহ্নিত করে চাকুরী থেকে বরখাস্ত করতে হবে।

যুদ্ধাপরাধীদের সকল স্থাবর অস্থাবর সম্পত্তি সরকারের অনুকুলে বাজেয়াপ্ত করতে হবে। ২০১৩-২০১৫ সালে যারা পুড়িয়ে,পিটিয়ে কুপিয়ে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা, পুলিশ, বিজিবি, ছাত্র, যুবক, শিশু,নারীসহ অসংখ্য মানুষ হত্যা করেছে এবং আগুন সন্ত্রাস সৃষ্টি করে বেসরকারি ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে, স্পেশাল ট্রাইব্যুনাল গঠন করে দৃস্টান্তমূলক শান্তির ব্যবস্থা করতে হবে।

মুক্তিযোদ্ধাদের সম্মান ক্ষুন্নকারি এবং বঙ্গবন্ধু সম্পর্কে কটাক্ষকারীদের বিরুদ্ধে পাশ্চত্যের “হলোকাষ্ট বা জেনোসাইড ডিনায়েল ল” এর আদলে আইন প্রণয়ন করে বিচারের ব্যবস্থা করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার আনিসুজ্জামান আনিস, সাবেক সদর উপজেলা কমান্ডার এম এ কাদের মোল্লা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি জালাল উদ্দিন রুমী রাজন, জেলা শ্রমিকলীগের দেলোয়ার হোসেন প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন