পুরুষের সক্ষমতা বাড়ানোর ৭টি সহজ উপায়

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১, ২০১৭, ০৩:০৫ পিএম

ঢাকা: কেউই চায় না সঙ্গীর কাছে দুর্বলতা প্রকাশ পাক। সবাই চায় পুরুষ হোক কিংবা নারী, সকলেই ‌যৌন আগ্রহ ও আনন্দ উপভোগ করতে। পুরুষদের ‌যদি ‌যৌনশক্তি কম থাকে, তা কিন্তু পুরুষত্বহীনতার লক্ষ্মণ, তা কিন্তু সঙ্গিনীর জীবনেও প্রভাব ফেলতে পারে। ব্রিটেনের চিকিৎসা বিজ্ঞানীরা জানিয়েছেন পুরুষের কামশক্তি বাড়ানোর সাতটি সহজ পন্থা-

১. ‌কফি ও চকোলেট আপনার যৌন ক্ষমতা বাড়াবে। কারণ চকোলেট ও কফিতে রয়েছে কামোদ্দীপক উপাদান। এই দুটি খাদ্য মন, মেজাজও ভালো রাখে, আর এন্ডরফিন ক্ষরণে সাহা‌য্য করে।

২. ‌‌‌‌‌যৌন ক্ষমতা বাড়ানোর জন্য সবচেয়ে জরুরি হলো নিজের ফিটনেস। এটি পুরুষদের জন্য বেশি জরুরি। এটি শুধু আপনাকে সুস্থ রাখবে তাই নয়, শরীরে ফ্যাট টেস্টোস্টেরন উৎপাদনে বাধা দেয়। এছাড়াও পুরুষেদর পেটের চর্বি টেস্টোস্টেরনকে হরমোনকে শোষণ করে নেয়।

৩. পুরুষ ও নারী উভয়ের জন্যই অ্যারোবিক এক্সসারসাইজ অত্যন্ত প্রয়োজন। এতে ‌যৌনাঙ্গে রক্তচলাচল বৃদ্ধি হয়।

৪. বিশেষ কিছু খাবার পুরুষের কামশক্তি বাড়াতে সক্ষম ‌যেমন- টমেটো, ব্রকোলি, ডালিমের রস ইত্যাদী। অন্যদিকে, জাঙ্কফুড, বেকড খাবার, দুধ জাতীয় খাবার কামশক্তিকে কমিয়ে দেয়।

৫. আপনার সঙ্গীর ‌যৌন ইচ্ছে কমে ‌যেতে পারে। কিন্তু আপনি নিজেকে শান্ত রাখুন। তার সঙ্গে কথা বলুন, বোঝান। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

৬. ‌যৌন চাহিদা বাড়াতে ম্যাসাজ একটি উল্লখ‌যোগ্য পদ্ধতি। মানসিক অবসাদ, স্ট্রেস কমাতে আপনি আপনার সঙ্গীকে ম্যাসাজ দিতেই পারেন। ম্যাসাজ দেওয়ার সময়ে ঘরের আলো কমিয়ে দিন। ওরকম পরিবেশে ‌যৌন চাহিদা বাড়বেই।

৭. গবেষণায় দেখা গিয়েছে, রেড ওয়াইন সেক্স ড্রাইভকে উত্তেজিত করতে ভীষণভাবে সাহা‌য্য করে। সন্ধ্যায় রেড ওয়াইন খেতেই পারেন। ‌কাম উদ্দীপনা বৃদ্ধি পাবে তাতে।

সোনালীনিউজ/ঢাকা/এআই