সর্বোচ্চ দুই চূড়া স্পর্শে ৬ অভিযাত্রীর মিশন শুরু

  • সোনালীনিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৯, ২০১৮, ০৬:২৫ পিএম
সর্বোচ্চ দুই চূড়া স্পর্শে ৬ অভিযাত্রী

ঢাকা: মাত্র ১০ ঘন্টায় সর্বোচ্চ দুই চূড়া স্পর্শ করার মিশনে নেমেছেন ৬ অভিযাত্রী। ‘কম্পাস ৩৬০ ডিগ্রি এডভেঞ্চার’ কর্তৃক আয়োজিত ‘ফাস্টেস্ট জৌত্লাং এন্ড যোগী হাফং সামিট এক্সপেডিশন’ শিরোনামে বৃহস্পতিবার (২৯ মার্চ) এই অভিযাত্রীরা বান্দরবনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

বাংলাদেশের ২য় সর্বোচ্চ চূড়া জৌত্লাং এবং ৪র্থ সর্বোচ্চ চূড়া যোগীহাফং এর ট্রেকিং রুট টি বাংলাদেশের সব থেকে ঝুঁকিপূর্ণ এবং কষ্টসাসাধ্য ট্রেকিং রুট। সাধারনত এই দুটি চূড়া ২ দিন সময় নিয়ে সামিট করা হয় কখনো কখনো ১ দিনে সামিট করা হলেও সে সংখ্যাটি উল্লেযোগ্য নয়। তবে এবারই প্রথম কোন অভিযাত্রী দল ১০ ঘন্টা ক্ষেত্র বিশেষ সর্বোচ্চ ১৩ ঘন্টার ভিতর এই দুটি চূড়া স্পর্শ করার অভিপ্রায় ব্যক্ত করেছেন। 

এ মিশনে অভিযাত্রীগণ হলেন-মেহেদী হাসান, সৌভিক বড়ুয়া, তাম্মাত বিল খায়ের, রনি শেখ, সজীব আহমেদ এবং মোহাম্মদ ইমতিয়াজ আলম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে এম.বি.এ অধ্যয়নরত এবং ‘কম্পাস ৩৬০ ডিগ্রি এডভেঞ্চার’ এর প্রধান মোহাম্মদ ইমতিয়াজ আলম এই অভিযানে নেতৃত্ব দিবেন।

তিনি সোনালীনিউজকে বলেন,তরুন সমাজ কে মাদকাসক্তি থেকে মুক্ত করে এক্সট্রিম এডভেঞ্চারে যুক্ত করার লক্ষ্যে ‘কম্পাস ৩৬০ ডিগ্রি এডভেঞ্চার’এই উদ্যোগ গ্রহন করা। এ মিশনে আশাকরি আমরা সফল হবো।’ 

সোনালীনিউজ/বিএইচ