গরমে মেকআপের কিছু কৌশল

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৮, ২০১৬, ০৪:০০ পিএম

সোনালীনিউজ ডেস্ক

নারীদের পোশাকের সঙ্গে মানানসই সাজের বিকল্প ভাবা যায় না। জাকজমকপূর্ণ পোশাকের সঙ্গে মিল রেখে সাজটাও হওয়া চাই। বাধ দিতে আসে গরম। তাই বলে গরমের সাজগোজ ছাড়াই যাবেন। তৈলাক্ত বা শুষ্ক ত্বকের মেকআপ যাতে গরমে ঘেমে নষ্ট না হয়ে যায়, সেজন্য শিখে নিতে পারেন কিছু কৌশল।

১। কম মেক-আপ: শুধু বেস মেক আপের দিকে খেয়াল রাখলেই চলবে না, এই সময় যতটা সম্ভব ন্যাচারাল মেক আপ করুন। চোখের উপরের ও নীচের পাতায় আইলাইনার লাগিয়ে তুলো দিয়ে হাল্কা করে স্মাজ করে নিন। দিনের বেলা হাল্কা পোশাক, নিখুত ত্বকের সঙ্গে এই চোখ দেখতে যেমন ভাল লাগবে, তেমনই মেক আপ নিয়ে বেশি চিন্তাও করতে হবে না।

২। চুল: আপনার চুল যতই সুন্দর হোক না কেন, গরম কালে খুলে রাখা কিন্তু মোটেও ফ্যাশন নয়। ঘামে ভেজা চুল কপালে, ঘাড়ে লেপটে থাকলে দেখতে যেমন খারাপ লাগবে, তেমনই আরামদায়ক নয় ব্যাপারটা। তাই এই সময় চুল বেধে রাখুন। না বাধলেও হেয়ার ব্যান্ড লাগিয়ে রাখুন যাতে চুল উড়ে মুখে পড়ে আপনাকে বিরক্ত না করে।

৩। ওয়াটার রেজিস্ট্যান্ট প্রডাক্ট: মেক আপ যত অল্পই করুন না কেন, ঘামে ভিজে নষ্ট হোক কেউই চান না। তার উপর এই সময় পুল পার্টি বা রেন পার্টিও থাকে। তাই গরম কালে কাজল, মাস্কারা, ব্লাশার যাই ব্যবহার করুন সব যেন ওয়াটার প্রুফ হয়।

৪। সিসি ক্রিম: গরমে মেক আপ করতে হলে দূরে থাকুন ভারী ফাউন্ডেশন থেকে। ঘেমে ফাউন্ডেশন গলে গিয়ে দেখতে যেমন খারাপ লাগবে, তেমন ত্বকের ক্ষতিও হবে। তাই হাল্কা সিসি ক্রিম দিয়ে মেক আপের বেস করুন। এই ক্রিম যেমন ত্বককে হাইড্রেটেড রাখার ফলে বলিরেখা ফুটে ওঠে না। তেমনই এর মধ্যে এসপিএফ ১৫ থাকার কারণে দিনের বেলা চড়া রোদেও এই ক্রিম ত্বককে রক্ষা করে।

সোনালীনিউজ/এন