একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠায় অনুষ্ঠিত হলো ‘কবি আড্ডা’

  • শব্দনীল | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ১২:৫৪ পিএম
ছবি : ইউরেকা বটতলায় ‘কবি আড্ডা’

ঢাকা : রাজধানীর উত্তরায় অনুষ্ঠিত হয়ে গেলো কবিদের মিলনমেলায় একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠায় ‘কবি আড্ডা’। শুক্রবার (২৬ নভেম্বর) বিকাল ৪ টায় ইউরেকা বটতলায় জমে ওঠে কবিদের হৃদয়ের বন্ধন। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা কবি, উপন্যাসিক এবং সংগঠকদের নিয়ে শীতের পরশ মেখে আড্ডায় দীর্ঘক্ষণ হয় কবিতার কথা।

‘কবি আড্ডা’ অনুষ্ঠানটি আয়োজন করেন সকলের প্রিয়মুখ কবি রকিব লিখন ও ছড়াকার নূরুজ্জামান ফিরোজ এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি তাছলিমা শাহনূর।

অনুষ্ঠান প্রসঙ্গে কবি রকিব লিখন সোনালী নিউজকে বলেন, “দীর্ঘদিন ধরে করোনার ভয় আমাদের ভেতর বাসা বেঁধে আছে। এখান থেকে একটু পরিতানের পথ খুঁজছে সকলে, আমি বা আমরা এর ব্যতিক্রম নই। অন্য দিকে করোনার আগে সৃজনশীল মানুষদের সঙ্গে আড্ডার একটি রেওয়াজ ছিলো যার ছন্দপতন ঘটেছে বলে আমি মনে করি। সেই স্থান থেকেই  ইউরেকা বটতলায় এই আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, ‘করোনার ভয়াবহতা কাটিয়ে সবাই প্রাণের স্পন্দনে মিলিত হোক আবার কবিতার জয়গান। আমাদের আগামীর পরিকল্পনায় কবিতাকে সুন্দর সুধাময় করে তোলা এবং কবিতার মাধ্যমে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠা করা।’

এই আড্ডায় উপস্থিত ছিলেন- কবি আল মামুন, কবি আল মামুন হোসেন, কবি আসাদ নুর, কবি আশতাব হোসেন, কথা সাহিত্যিক, প্রাবন্ধিক ও গবেষক বিনয় দত্ত, কবি চঞ্চল মাহমুদ কাসেম, কবি দিল আফরোজ, কবি ও সংগঠক শফিউল গনি, কবি ফাতেমা সাইফুল বিনু, কবি হাবিব সাখাওয়াত, কবি হোসনে আরা বেগম।

উপস্থিত ছিলেন- কবি জাহিদ মাহমুদ, কবি খান মুহম্মদ হেলুয়ার, কবি মোহাম্মদ রোজেল, কবি মাহবুব আহমেদ মোল্লা, কবি মামুন সরকার, কবি মানিক আহমেদ, কবি মোঃ নজরুল ইসলাম শেখ, কবি মোহাম্মদ রকিব হাসান, কবি মিতালী বৈরাগী, কবি ও ছড়াকার মোক্তার হোসেন, উপন্যাসিক নাভিদ আমিন, কবি নুর মোহাম্মদ নয়ন, গীতিকার ও সুরকার পারভীন মিনু, কবি পথিক রানা,  কবি ও সংগঠক আমার ছোট ভাই সাইফুল বিন হানিফ।

আরও উপস্থিত ছিলেন- কবি সৈনিক কাইজার, কবি ডক্টর আলহাজ্ব শরীফ সাকি, কবি শওকত হোসেন রায, কবি শফিক উল্লাহ, কবি এম এ আলীম, কবি হাসান নাশিদ, কবি আছিয়া বিনতে আফসার, কবি মানিক আহম্মেদ, কবি জাকির হোসেন, কবি হাবিবা সুলতানা, কবি উদ্দীন জালাল, কবি নূর মোহাম্মদ, কবি উদ্দিন কামাল। কবি আকিব শিকদার ও কবি সৈয়দ আহসান কবীরসহ প্রমুখ।  

সোনালীনিউজ/এমএস