সাংবাদিক আবেদ খান সপরিবারে করোনায় আক্রান্ত

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২০, ২০২০, ০৯:৩৭ পিএম

ঢাকা: বরেণ্য সাংবাদিক ও দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান সপরিবারে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। পরিবারে করোনা পজিটিভ হয়েছেন তার স্ত্রী, ছেলে, ছেলের বউ এবং গৃহকর্মীও।

শনিবার (২০ জুন) আবেদ খান নিজেই গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি গত ১২ জুন থেকে তার রাজধানীর উত্তরার বাসভবনে কোয়ারেন্টাইনে রয়েছেন।

আবেদ খান বলেন, কয়েক দিন আগে শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করতে দেই। আজ শনিবার তার রিপোর্ট পজিটিভ আসে।

আবেদ খান জানিয়েছেন, তিনিসহ পরিবারের সবাই ভালো আছেন।

সাংবাদিকতার ক্ষেত্রে অনন্য সাধারণ অবদানের জন্য ২০১৪ সালে রাষ্ট্রপতি প্রদত্ত স্বর্ণপদক লাভ করেন আবেদ খান। এছাড়া সাহিত্য, সংস্কৃতিসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদানের জন্য সাংবাদিক আবেদ খান একাধিক সম্মাননায় ভূষিত হন।

তিনি বিভিন্ন সময় দৈনিক ভোরের কাগজ, যুগান্তর, সমকাল ও কালের কণ্ঠের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং একুশে টেলিভিশনের নির্বাহী সম্পাদকের দায়িত্বেও ছিলেন আবেদ খান।

আবেদ খান ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে একজন মুক্তিযোদ্ধা হিসেবে বীরত্বের সাথে লড়াই করেন। পাশাপাশি বাংলাদেশের গণমাধ্যম সংস্কৃতিতে দীর্ঘকাল ধরে অনবদ্য অবদান রেখে আসছেন এই বরেণ্য সাংবাদিক।

সোনালীনিউজ/এইচএন