বকেয়া পরিশোধে এবার দাবি ডিআরইউর

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৬, ০৯:০৩ পিএম

ঢাকা: এবার বন্ধ হয়ে যাওয়া অনলাইন নিউজ পোর্টাল বাংলামেইল২৪ডটকমে কর্মরত সাংবাদিক ও কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি জানালো ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। সোমবার ডিআরইউর দপ্তর সম্পাদক মেহদী আজাদ মাসুম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। 

বকেয়া পরিশোধ না করায় ডিআরইউ সভাপতি জামাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক রাজু আহমেদসহ কার্যনির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্যরা যৌথ বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করেন।

ডিআরইউর নেতারা বলেন, ‘কোনো ধরনের আলোচনা ছাড়াই বাংলামেইল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এ অবস্থায় ৩ মাস (আগস্ট, সেপ্টেম্বর, অক্টোবর) পার হলেও কর্মীদের বেতন-ভাতা দেয়ার কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমনকি বিগত ঈদুল আজাহায় সাংবাদিক-কর্মচারীদের উৎসব ভাতাও (ঈদ বোনাস) দেয়া হয়নি। প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থা সম্পর্কেও কর্মরত সাংবাদিক-কর্মচারীদের কোনো কিছু জানানো হয়নি। এ বিষয়ে সংশ্লিষ্টরা বারবার তাগাদা দিলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি কর্তৃপক্ষ।’

বাংলামেইল কর্তৃপক্ষকে অবিলম্বে কর্মরত সব শ্রেণির সাংবাদিক-কর্মচারীকে ৩ মাসের বেতন ভাতা, বকেয়া বোনাস ও প্রাপ্য সুবিধাদি দেয়া এবং প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থান সম্পর্কে সাংবাদিক-কর্মচারীদের জানানোর অনুরোধ জানায় ডিআরইউ।

এর আগে গত ২ নভেম্বর বাংলামেইলের সাংবাদিক-কর্মচারীদের হয়রানির নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতারা। তারা আজিম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ‘বাংলামেইল২৪ডটকম’ এর কার্যক্রম তিন মাস ধরে বন্ধ থাকায় নিয়মানুযায়ী সাংবাদিকদের সকল পাওনা পরিশোধে এক সপ্তাহের আলটিমেটাম দেন। এরপরে কর্তপক্ষ এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি।

এরপর বিনা নোটিশে তিন মাস ধরে বাংলামেইল বন্ধ রাখা ও সাংবাদিক কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে হয়রানি করার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানান বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ (ন্যাপ) মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। ৪ নভেম্বর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি সাংবাদিক কর্মচারীদের বকেয়া আদায়ে তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এরপর ৮ নভেম্বর একই ইস্যুতে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতি। সংগঠনের সভাপতি কেরামত উল্লাহ বিপ্লব ও সাধারণ সম্পাদক গাউসুল আযম বিপু যৌথ বিবৃতিতে এ ক্ষোভ প্রকাশ করেন। দাবি জানান, বন্ধ হয়ে যাওয়া বাংলামেইল সাংবাদিক ও কর্মচারির বকেয়া বেতন পরিশোধের।

পাওনা আদায়ে তথ্যমন্ত্রীর প্রতি ন্যাপের আহ্বান
বাংলামেইল সাংবাদিকদের বেতন পরিশোধের দাবি
বাংলামেইল কর্তৃপক্ষকে সাংবাদিকদের হুঁশিয়ারি

সোনালীনিউজ/এমএন