শীর্ষ করদাতাদের তালিকায় ৫ সাংবাদিক

  • মিডিয়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৬, ০৪:৫৬ পিএম

২০১৫-১৬ অর্থ বছরের জন্য শীর্ষ ১৪১ করদাতার নাম ঘোষণা করেছে সরকার। সোমবার তাদের এই নাম ঘোষণা করা হয়। শীর্ষ করদাতাদের নামের তালিকায় ব্যবসায়ী, রাজনীতিবিদ, চিকিৎসকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ছাড়াও রয়েছেন দেশের বেশ কয়েকজন শীর্ষ সাংবাদিক ও গণমাধ্যম প্রতিষ্ঠান।

সাংবাদিকদের মধ্যে এনবিআর’র তালিকায় শীর্ষে আছেন ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম। তারপরই রয়েছেন চট্টগ্রামের দৈনিক আজাদির সম্পাদক মোহাম্মদ আবদুল মালেক। এছাড়া তৃতীয়, চতুর্থ ও পঞ্চম অবস্থানে রয়েছেন যথাক্রমে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, বরিশালের সাংবাদিক মো. আবদুল আহাদ চৌধুরি তুহিন এবং এনটিভির সিনিয়র প্রতিবেদক মো. জাহিদুর রহমান।

এর বাইরে সেরা করদাতা গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, প্রথম আলোর মালিক মিডিয়া স্টার লিমিটেড, ডেইলি স্টার ও প্রথম আলোর প্রিন্টার প্রতিষ্ঠান ট্রান্সকম লিমিটেড, দৈনিক কালের কণ্ঠ ও ডেইলি সানের মালিক ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড এবং ডেইলি স্টারের মালিক মিডিয়াওয়ার্ল্ড লিমিটেড।

তালিকায় ৭৬ জন ব্যক্তির মধ্যে রয়েছেন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান এবং পরিকল্পনামন্ত্রী এএইচএম মোস্তফা কামাল। জ্যেষ্ঠ নাগরিক হিসেবে তারা ট্যাক্স কার্ড গ্রহণ করবেন। সোমবার অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এছাড়া চিকিৎসকদের মধ্যে ড. প্রাণ গোপাল দত্ত, আইনজীবীদের মধ্যে শেখ ফজলে নূর তাপস, প্রকৌশলীদের মধ্যে মোহাম্মদ আবদুল ওয়াদুদ, স্থপতিদের মধ্যে মোহাম্মদ রফিক আজম, অভিনয়শিল্পীদের মধ্যে সুবর্ণা মুস্তাফা এবং কণ্ঠশিল্পীদের মধ্যে রেজওয়ানা চৌধুরী বন্যা শীর্ষ করদাতাদের তালিকায় রয়েছেন।

এই তালিকায় খেলোয়াড়দের মধ্যে রয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মাশরাফি বিন মুর্তজা। এনবিআরের কর প্রশাসন বিভাগের আব্দুর রাজ্জাক জানান, আগামী ২৪ নভেম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে সম্মানসূচক ট্যাক্স কার্ডগুলো হস্তান্তর করা হবে।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস