বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে কলকাতায় মিছিল

  • কলকাতা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৮, ২০১৮, ০৯:৫১ পিএম

ঢাকা : পেশাগত দায়িত্ব পালনকালে বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে নীরব মিছিলে সামিল হল কলকাতার ফটো সাংবাদিকরা।

বুধবার (৮ আগস্ট) বিকালে কলকাতা প্রেসক্লাবের কাছে মহাত্মা গান্ধীর মূর্তির নিচে হাতে কালো রিবন বেঁধে মানববন্ধনে সামিল হয় তারা। এ সময় ক্যামেরা নামিয়ে রেখে নীরব প্রতিবাদ জানায় ফটো সাংবাদিকরা।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনার নিন্দা করে কলকাতার অ্যাসোসিয়েটিড প্রেস (এপি)’এর আলোকচিত্রী বিকাশ দাস জানান ‘গণতান্ত্রিক দেশে সাংবাদিকদের ওপর এমন নগ্ন হামলা কখনই মেনে নেওয়া যায় না। যারা সাংবাদিকদের ওপর এই বর্বরোচিত হামলা করেছে তাদেরকে সনাক্ত করে তাদের গ্রেফতার করা উচিত এবং দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত। সেই সাথে ড. শহিদুল আলমকে বিনা শর্তে মুক্তিরও দাবি জানান তিনি।

তাঁর অভিমত বাংলাদেশে সাংবাদিক, আলোকচিত্রীদের ওপর যে বর্বরোচিত হামলা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়, এর কোন ভাষা নেই। এটা মোটেই কাম্য নয়। এর একটা বিহীত হওয়া দরকার।’

অন্যদিকে বাংলাদেশে ছাত্র-ছাত্রীদের তোলা ৯ দফা দাবী পূরণের পাশাপাশি তা নিয়ে আলোচনা করার পরিসর উন্মুক্ত করার এবং যেসব আন্দোলনকারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে তাদের নিঃশ্বর্ত মুক্তির দাবিতে এদিন কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে সামনে জমায়েত কলকাতায় বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা। এদিন এই দাবিতে মিশনে একটি ডেপুটেশনও জমা দেওয়া হয় তাদের তরফে।

সোনালীনিউজ/এমটিআই