দৈনিক ৭১ ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক রিমান্ডে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৮, ০৯:৫৯ পিএম

ঢাকা: সামাজিক যোগাযোগের মাধ্যমে রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে অনলাইন সংবাদ মাধ্যম দৈনিক ৭১ ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নূরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১০ ডিসেম্বর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ রিমান্ডের এ আদেশ দেন।

এদিন আসামিকে আদালতে হাজির করে রমনা থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শওকত আলী খান।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামি বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও তার পুত্রসহ আওয়ামী লীগকে নিয়ে অবমাননা ও কুরুচিপূর্ণ বক্তব্য, মিথ্যা ও ব্যঙ্গাত্মক প্ররোচনাসহ রাষ্ট্রবিরোধী মিথ্যা বানোয়াট পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন ওয়েবসাইটে প্রচারণা করেন। আসামি জনগণের মধ্যে ঘৃণা-বিদ্বেষমূলক মনোভাব সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর কাজে লিপ্ত ছিলেন। মামলার গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন ও ঘটনার সঙ্গে সম্পৃক্তদের নাম-ঠিকানা জানা ও তাদের গ্রেপ্তারের লক্ষ্যে আসামির রিমান্ড প্রয়োজন।

অপরদিকে আসামিপক্ষে আইনজীবী মুনতাসীর মামুন আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। রাষ্ট্রপক্ষে আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মাহমুদুর রহমান আসামির জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির রিমান্ডের ওই আদেশ দেন।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর রাতে রাজধানীর সেগুনবাগিচা থেকে শেখ রিয়াদ মুহাম্মদ নূরকে আটক করে র‌্যাব-৩। পরে তার রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি দায়ের করা হয়।

সোনালীনিউজ/এমএইচএম