কারাগারে লেখক মুশতাকের মৃত্যু

ছাত্র সংগঠনের মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ 

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৮:১৮ পিএম
সংগৃহীত ছবি

ঢাকা: কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে মশাল মিছিল করেছে বামপন্থি ছাত্র সংগঠনগুলো। এতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো এ মশাল মিছিল বের করে।

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগ থানার সামনে গেলে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স সাংবাদিকদের  বলেন, আমাদের ওপর পুলিশ হামলা করেছে, লাঠিপেঠা করেছে। টিয়ারশেল নিক্ষেপ করেছে। এতে আমাদের ৭-৮ জন আহত হয়েছেন। পরে আমরা ক্যাম্পাসের দিকে চলে আসি।

মশাল মিছিলে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্কসবাদী) সভাপতি আল কাদেরী জয়, ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী, বিপ্লবী ছাত্র মৈত্রীর ইকবাল কবীরসহ বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে মুশতাক আহমেদ কাশিমপুর কারাগারে মারা যান। তিনি র‌্যাবের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক ছিলেন। গত বছরের মে মাস থেকে গুরুতর অসুস্থ মুশতাক আহমেদ কারাবন্দী ছিলেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর।

সোনালীনিউজ/আইএ