‘তথ্য ক্যাডার কর্মকর্তাদের তৎপর থাকতে হবে’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২০, ২০১৬, ১১:০১ পিএম

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সরকারের অবাধ তথ্যপ্রবাহের নীতি বাস্তবায়নে তথ্য ক্যাডার কর্মকর্তাদের সদা তৎপর থাকার নির্দেশ দিয়েছেন। তথ্য ক্যাডার জনগণকে তথ্যসমৃদ্ধ করে তুলছে উল্লেখ করে তিনি বলেন, এ কাজে তাই আপনাদের সকল সময়েই যত্নবান ও একাগ্রচিত্ত হতে হবে।

সোমবার (২০ জুন) সন্ধ্যায় রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এ সময় সংসদ সদস্য কাজী রোজী উপস্থিত ছিলেন।

বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের সভাপতি রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে ইফতার মাহফিলে এসোসিয়েশনের মহাসচিব ও সিনিয়র তথ্য কর্মকর্তা স ম গোলাম কিবরিয়া স্বাগত বক্তব্য রাখেন।

মানুষকে উন্নয়নের ধারায় সম্পৃক্ত করতে তথ্য ক্যাডারের কর্মকর্তারা তাদের তথ্যসমৃদ্ধ করে তোলার পেশায় নিয়োজিত রয়েছেন উল্লেখ করে ইনু বলেন, আপনাদের কাজের মাধ্যমে সরকার ও জনগণের মধ্যে যে সেতুবন্ধন রচিত হয়েছে, গণতান্ত্রিক ব্যবস্থায় তা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সরকারের সকল মন্ত্রণালয়ের মন্ত্রীর দপ্তরে তথ্য ও জনসংযোগের কাজে, পার্বত্য উপজেলাসহ সকল জেলায়, বঙ্গভবন এবং তথ্য মন্ত্রণালয়ের ১৪টি সংস্থায় নিয়োজিত বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের সদস্যদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তথ্য হচ্ছে জ্ঞানের বাহন। একদিকে এ বাহন যেমন জীবনের নিত্যসাথী, তেমনি অনেক সময় এটি স্পর্শকাতরও।

আর এ স্পর্শকাতর বিষয়টি নিয়ে আপনারা কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তাই এ কাজে আপনাদের সব সময়েই যত্নবান ও একাগ্রচিত্ত হতে হবে।

প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক ও বিসিটিআই’র প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক এ কে এম নেছার উদ্দিন ভূঁইয়া, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বেগম কামরুন নাহার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী খান, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীরসহ বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের সদস্যবৃন্দ ইফতার অনুষ্ঠানে যোগ দেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন