আইজিপির বক্তব্য অসত্য : হেফাজত

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১০, ২০১৬, ০৭:৩৮ পিএম

শোলাকিয়ায় ঈদগাহে সন্ত্রাসী হামলা নিয়ে পুলিশের আইজিপি হেফাজতকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন তা অসত্য বলে দাবি করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।

আইজিপির বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রোববার (১০ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, পবিত্র ঈদুল ফিতরের দিনেও যারা হত্যাকা- চালায় তারা ইসলাম  ও মানবতার শত্রু। নাগরিক হিসেবে আমরা কেউতো নিরাপদ নই। রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীও কন্ট্রোল করতে ব্যর্থ। পুলিশ প্রধানের কাজ হলো তদন্ত করে অপরাধীদের শাস্তির ব্যবস্থা করা। হেফাজতকে ঘায়েল করা তার দািয়ত্ব নয়। হেফাজত সম্পর্কে আইজিপির বক্তব্য অসত্য ও বিভ্রান্তিকর।

তারা বলেন, হেফাজত ও আলেম সমাজ দেশে শান্তি প্রতিষ্ঠায় নিবেদিত। কারো কথায় নয়, সন্ত্রাস, জঙ্গিবাদ, জুলম নিযার্তন, দুনীর্তি ও অন্যায়ের বিরুদ্ধে আমরা ঈমানী দায়িত্ব হিসেব সবসময় সোচ্চার ছিলাম আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাল্লাহ। কারো চোখ রাঙ্গানীকে আলেমরা ভয় করে না।

হেফাজতে ইসলাম নেতৃদ্বয় আরও বলেন, সরকারের উচিৎ দেশের ওলামা পীর মাশায়েখ, সকল দেশপ্রেমিক নাগরিকক ও রাজনৈতিক দলগুলোসহ জাতিকে ঐক্যবদ্ধ করে সন্ত্রাসবাদ প্রতিরোধ করা। সরকার যদি ব্যর্থ হয় তাহলে দেশ মহা বিপদের সম্মুখীন হবে। এই জন্য সরকারকেই দায়ী থাকতে হবে। দেশ ধ্বংস করার ষড়যন্ত্র কোন অবস্থায় মেনে যায় না।

তারা বলেন, সরকারের ভিতরে  ঘাপটি মেরে থাকা বামপন্থি ও ইসলামবিদ্বেষী গোষ্ঠীর সম্মিলিত মিথ্যাচার কওমি মাদরাসা ও আলেম সমাজকে ঘায়েল করতে পারেনি বরং সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রজনন কেন্দ্র যে সরকার স্বীকৃত ও নিয়ন্ত্রিত আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান আজকের দিনে সুস্পষ্টভাবে তাই প্রমাণিত। শান্তিপ্রিয় আলেম  ওলামাদের সমাজে হেয় করে যারা ফায়দা লুটতে চেয়েছিল তারা মূলত ইসলামবিদ্বেষী আধিপত্যবাদী আগ্রাসী শক্তির এজেন্ট। এদের মিথ্যা ভিত্তিহীন প্রচারণা ও উস্কানিমূলক বক্তব্যই দেশে সন্ত্রাসী ও জঙ্গি সৃষ্টির মূল কারণ।

হেফাজত নেতৃদ্বয় বলেন, সাম্প্রতিককালে বিভিন্ন দেশে যেসব সন্ত্রাসী কর্মকা-, হামলা, নাশকতা ও হত্যাকা-ের ঘটনা ঘটছে তাতে বিশ্ববাসী শঙ্কিত ও আতঙ্কিত। সারাবিশ্বেই সন্ত্রাসবাদ রাষ্ট্রযন্ত্রের জন্য অনেক বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। ইহুদী-খ্রিস্টান সাম্রাজ্যবাদী ইসলামবিদ্বেষী গোষ্ঠী পরিচালিত সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে জাতি-ধর্ম ও দলমত নির্বিশেষে সুদৃঢ় ঐক্য গড়ে তোলার কোন বিকল্প নেই।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি