‘সন্ত্রাস দমনে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১১, ২০১৬, ০৫:৪৭ পিএম

ঢাকায় সফররত মধ্য ও দক্ষিণ এশিয়াভিত্তিক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল বলেছেন, ‘জঙ্গিদের কোনোভাবেই জয়ী হতে দেয়া হবে না। জঙ্গি দমনে সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করতে হবে।’

সোমবার (১১জুলাই) বিকেল সোয়া ৪টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন নিশা।  

নিশা দেশাই বলেন, ‘সন্ত্রাস দমনে বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র।’ জঙ্গি ও সন্ত্রাস মোকাবিলায় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের এক সঙ্গে কাজ করার প্রস্তাব দেন নিশা দেশাই।

তিনি বলেন, ‘গণতন্ত্র, সহিষ্ণুতা ও সকলের মিলেমিশে চলার সম্মিলিত মূল্যবোধের ওপর ভিত্তি করে আমাদের যে দীর্ঘ গভীর অংশীদারিত্ব রয়েছে এই প্রস্তাব তার ধারাবাহিতকার অংশ। বাংলাদেশের সঙ্গে এই ব্যাপকভিত্তিক সম্পর্ক বজায় রাখতে যুক্তরাষ্ট্র অঙ্গীকারাবব্ধ।’

নিশা বলেন, ‘আমাদের এই অংশীদারিত্বে যে কোনো দেশ অংশ নিয়ে সন্ত্রাস মোকাবিলায় সহযোগিতা করতে পারে।’

এর আগে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর অফিস কক্ষে প্রথমে বিকেল সোয়া ৩টায় দ্বিপাক্ষিক বৈঠক হয়। এরপর মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক বৈঠক শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলে এ বৈঠক।

স্বরাষ্ট্রমন্ত্রী ও নিশা দেশাই ছাড়াও বৈঠকে ডিএমপি কমিনার আছাদুজ্জামান মিয়া, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহেমদ, কাউন্টার টেরোরিজমের প্রধান মনিরুল ইসলাম এবং ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বন্টুম বার্নিকাট উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন