পলাতক মুফতি শফিকুরের চিঠি উদ্ধার : ঢাকা-উত্তর সভাপতিসহ গ্রেফতার ৩

হুজির টাকা আসে দুবাই থেকে

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৩, ২০১৬, ০৮:৩১ পিএম

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হুরকাতুল জিহাদ বাংলাদেশকে (হুজিবি) সংগঠিত করতে দুবাই থেকে অর্থ পাঠানো হয়েছে। পলাতক হুজির আমীর মুফতি শফিকুর রহমান কয়েক দফায় এই টাকা পাঠিয়েছেন। 

শনিবার (২৩ জুলাই) পুরান ঢাকার কোতয়ালি থানা এলাকার একটি বাড়ি থেকে টাকা পাঠানো সংক্রান্ত কাগজপত্র উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। সেখান থেকে  হুজির পলাতক ও কারাবন্দীদের একটি তালিকা উদ্ধার করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় ওই বাড়ি থেকে হুজিবি’র ঢাকার সভাপতি (উত্তর) মুফতি মাওলানা নাজিমউদ্দিনসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত অন্যরা হলেন প্রকৌশলী সাইদুজ্জামান (২৪) ও আনাস (২১)।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শহীদুল্লাহ জানান,শনিবার ভোরে পুরান ঢাকার কোতয়ালি থানা এলাকার একটি বাড়িতে অভিযান চালানো হয়। বাড়িটি হরকাতুল জিহাদের ঘাঁটি হিসাবে ব্যবহৃত হতো। 

ধারণা করা হচ্ছে, দুবাইয়ে মুফতি শফিকুর রহমান আত্মগোপন করে আছেন। মুফতি শফিকুর রহমান রমনা বটমূলে বোমা হামলা মামলার চার্জশিটভূক্ত আসামী। বিভিন্ন সময়ে হরকাতুল জিহাদের গ্রেফতার হওয়া সদস্যদের বর্তমান কি অবস্থা এবং তাদের পরিবারকে কি ধরনের সাহায্য করা হয়েছে- সে সম্পর্কে কাগজপত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি তালিকায় হরকাতুল জিহাদ তাদের সদস্যদেরকে কীভাবে আর্থিক সহায়তা করে থাকে সে সম্পর্কে বেশ কিছু তথ্য রয়েছে। 

ডিএমপির মিডিয়ার উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, গ্রেফতারকৃত হরকাতুল জিহাদের তিনজনের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এ জন্য তাদেরকে চারদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি