রামপাল বিদ্যুৎকেন্দ্রে ক্ষতি হবে না সুন্দরবনের: মসিউর

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৬, ০৫:৫৯ পিএম

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, ‘রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণে হলে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না।’ শনিবার (১৩ আগস্ট) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত ‘ইস্যুজ অ্যান্ড চ্যালেঞ্জেস অব ফাইন্যান্সিয়াল ক্লোজার অব লার্জ অ্যান্ড মেগা পাওয়ার প্রজেক্ট’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা তিনি।
 
কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, পরিকল্পনা বিভাগের সচিব তারিক-উল ইসলাম, ডিসিসিআই সভাপতি হোসাইন খালেদ। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মো. ফৌউজুল কবির খান।

ড. মসিউর রহমান বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ নিয়ে পক্ষে ও বিপক্ষে বহু মতামত আছে। তবে আমি এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণের একজন বড় সমর্থক। আমি মনে করি রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ হলে, তা সুন্দরবনের ক্ষতির কারণ হবে না। বরং এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণ দেশের বিদ্যুৎ খাত উন্নত হবে। খুলনা ও যশোর অঞ্চল শিল্পায়ন ত্বরান্বিত হবে।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা আরও বলেন, বিদ্যুতের বড় ও মেগা প্রকল্পে অর্থায়ন একটি অন্যতম ইস্যু। যা দীর্ঘমেয়াদি বন্ড ও ইক্যুইটির মাধ্যমে সংগ্রহ করা যেতে পারে। এ ছাড়া এই প্রকল্প সফল হতে প্রযুক্তিও অন্যতম।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম