আ.লীগকে সমাবেশের অনুমতি না দেওয়ায় পুলিশের হাত নেই: ডিএমপি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০৩:০০ পিএম

ঢাকা : আগামী ১০ ডিসেম্বর আওয়ামী লীগকে সমাবেশের অনুমতি না দেওয়া নিয়ে পুলিশের হাত নেই বলে জানিয়েছেন ঢাকার অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) ড. খন্দকার মহিদ উদ্দিন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ড. খন্দকার মহিদ উদ্দিন।

এ সময় পুলিশের এই কর্মকর্তা বলেন, নির্বাচন কমিশন আওয়ামী লীগকে সমাবেশ করতে অনুমতি দেয়নি। এখানে পুলিশের এখতিয়ার নেই। পুলিশ এখন নির্বাচন কমিশনের অধীনে কাজ করছে। তাদের নির্দেশনা মতোই অনুমতি দেওয়া না দেওয়ার সিদ্ধান্ত নিবে ডিএমপি।

[212696]

এদিকে মঙ্গলবার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৬০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সুপ্রিমকোর্ট এলাকায় তার সমাধিতে শ্রদ্ধা শেষে ১০ ডিসেম্বর আওয়ামী লীগের সমাবেশ হবে না বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় কাদের বলেন, আগামী ১০ ডিসেম্বর মানবাধিকার দিবসে আওয়ামী লীগের সমাবেশ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে হচ্ছে না। নির্বাচন কমিশন বাইরে কর্মসূচির আবেদন গ্রহণ না করায় ভেতরে এই কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ।

এর আগে গত শনিবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে সমাবেশ করবে আওয়ামী লীগ।

এমটিআই