‘সুনানগরিক গঠিত হলে দেশে জঙ্গিবাদের উত্থান হবেন’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০১৬, ১০:১৬ পিএম

সুনানগরিক গঠিত হলে দেশে জঙ্গিবাদের উত্থান হবেনা বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। তিনি বলেন, জ্ঞান অর্জন এবং সুনাগরিক গঠন করতে লাইব্রেরির বিকল্প নেই। তাই তরুণ প্রজন্মকে সুস্থ সৃজনশীল চিন্তাধারার সঙ্গে সম্পৃক্ত করতে প্রয়োজন বেশি বেশি লাইব্রেরি প্রতিষ্ঠা করা।

শনিবার জাতীয় প্রেসক্লাবে গ্রন্থাগারিক পেশাজীবী সমিতি (বেলিড) আয়োজিত সুনাগরিক গঠন ও সন্ত্রাসবাদ রোধে গ্রন্থাগার পেশাজীবীদের করণীয় শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।

সংগঠনের চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য বেগম আখতার জাহান, পিকে এসএফ-এর চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান, অ্যাডভোকেট সুলতানা কামাল, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের প্রো-ভিসি ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক  আশীষ কুমার সরকার, অধাপক ড. এস এম মান্নান প্রমুখ।

ডেপুটি স্পিকার বলেন, সুনাগরিক গঠন করতে যুব সমাজকে লাইব্রেরির প্রতি আকৃষ্ট করতে হবে। পাঠক যাতে আকৃষ্ট হয় সেজন্য লাইব্রেরিতে পড়ার উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে।

এসময় তিনি জাতীয় সংসদের যে সমৃদ্ধ লাইব্রেরি রয়েছে সেটিকে ব্যাবহারের জন্য সংসদ সদস্য ও আগ্রহীদের আহ্বান জানান। তিনি বলেন, সংসদ লাইব্রেরিকে আরো সমৃদ্ধ ও যুগোপযোগী করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন