‘জগন্নাথ ছাত্রদের জন্য ১০তলা হল হচ্ছে’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০১৬, ০৯:৪০ পিএম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য কেরানীগঞ্জে বিশ্ববিদ্যালয়ের জায়গায় ১০তলা একটি আবাসিক হল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। ওই হলে এক হাজার ছাত্র থাকতে পারবেন। এ ছাড়া ছাত্রীদের জন্য নির্মাণাধীন হলের কাজ চলছে।

রোববার (৪ সেপ্টেম্বর) সচিবালয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধিদল শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন। 

শিক্ষামন্ত্রী বলেন, কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য হল নির্মাণ করা ও জমি কেনাসহ বিভিন্ন কাজের জন্য ২৭৪ কোটি ১০ লাখ টাকার একটি প্রকল্প প্রস্তাব তৈরি করা হয়েছে। এটা এখন অনুমোদনের জন্য সরকারের কাছে পাঠানো হবে। ২০২০ সালের মধ্যে এই প্রকল্পটি শেষ করা যাবে বলে শিক্ষামন্ত্রী আশা করেন।

তবে পুরান ঢাকায় কেন্দ্রীয় কারাগারের খালি জায়গায় হল নির্মাণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কিছু করার নেই জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, কেন্দ্রীয় কারাগারের ওই জমি শিক্ষা মন্ত্রণালয়ের নয়। এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয় বা সরকারের জায়গা। এখানে শিক্ষা মন্ত্রণালয়ের করার কিছু নেই। সেটা সরকার বিবেচনা করবে কি না, তা সরকারের বিষয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম