নাশকতার আগাম তথ্য দিলে লাখ টাকা পুরস্কার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ১০:৪১ এএম

ঢাকা : নির্বাচনী এলাকার নাশকতা প্রস্তুতি কিংবা নাশকতার কোনো আগাম তথ্য দিলে তথ্যদাতাকে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, তথ্যের গুরুত্ব মূল্য ভিত্তিতে পুরস্কার দেওয়া হবে ২০ হাজার টাকা থেকে শুরু করে ১ লাখ টাকা পর্যন্ত। একই সঙ্গে তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে খুলনা রেঞ্জের আওতাধীন ১০ জেলার এসপিদের সঙ্গে নির্বাচনী নিরাপত্তাবিষয়ক সভা শেষে যশোরের পুলিশ সুপারের কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, নির্বাচন উপলক্ষে বাংলাদেশ পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। কারো কাছে কোনো নাশকতার তথ্য থাকলে পুলিশকে জানাতে পারেন। নির্বাচনকে কেন্দ্র করে কেউ কোনো ধরনের অপতৎপরতা চালালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যদি কেউ আমাদের নাশকতাকারীদের তথ্য দেন, তাদের পরিচয় গোপন করে ২০ হাজার টাকা থেকে লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

[214483]

দেশবাসীকে নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহ্বান জানিয়ে আইজিপি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ‘নির্বাচনের আগে ও পরে পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবেন। পুলিশ আপনাদের পাশে রয়েছে। ঝুঁকিপুর্ণ এলাকাগুলোতে টহল জোরদার করা হয়েছে বলে আইজিপি উল্লেখ করেন।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি (উপ-পুলিশ মহাপরিদর্শক) মঈনুল হক, যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদ্দারসহ খুলনা বিভাগের পুলিশের উর্ধত্মন কর্মকর্তাগণ।

এমটিআই