কেন্দ্র ঘুরে বিদেশি পর্যবেক্ষকদের ধারণা, ৫০ শতাংশ ভোট পড়বে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০১:০৫ পিএম

ঢাকা : স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে বলে মন্তব্য করেছেন কয়েকজন বিদেশি পর্যবেক্ষক। ঢাকায় চলমান ভোটের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন তারা। তাদের ধারণা, ৫০ শতাংশ ভোট পড়বে।

রোববার (৭ জানুয়ারি) রাজধানীর দারুস সালাম বাংলাদেশ কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ভোট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভোটের পরিস্থিতি নিয়ে এসব মন্তব্য করেন তিন বিদেশি পর্যবেক্ষক। এর আগে এ বিদেশি পর্যবেক্ষক দলটি বনানী বিদ্যানিকেতন ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন।

তারা হলেন ডেপুটি হেড অব মিশন ইউএস এসটিও টেরি এল. ইসলে, পলিটিকাল এডিটর আয়ারল্যান্ড নিকোলাস হুপাওয়াল এবং জার্মান সমাজকর্মী ও রাজনৈতিক বিশ্লেষক ভলকার ইউ ফ্রেডরিক।

[214819]

টেরি এল. ইসলে বলেন, আমরা যে কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করেছি, সেগুলোতে কোনো ক্রুটি চোখে পড়েনি। ভোটের পরিবেশ ভালো। আশা করছি, শতকরা ৫০ ভাগ ভোট পড়বে।

নারী ভোটারদের উপস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন নিকোলাস। তিনি বলেন, নারীরা ভোট দিচ্ছে। খুব বড় একটা সংখ্যা দেখেছি। নারীরা তাদের ভোট প্রয়োগ করছে।

তিনি বলেন, ভোটের পরিবেশ যতটা দেখেছি, শান্তিপূর্ণ এবং নিরাপদ। রাজনৈতিক অফিসের তুলনায় পোলিং স্টেশনের সংখ্যা কম মনে হয়েছে। ভলকার ইউ ফ্রেডরিক বলেন, স্বচ্ছ নিয়ম মেনে ভোট হচ্ছে। ভোট গ্রহণের ক্ষেত্রে কোনো সমস্যা দেখিনি। আমরা এখানে ভোট দেখতে এসে খুশি।

এমটিআই