ঈদুল আযহা উপলক্ষে রাজধানীতে পুলিশের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৬, ০৫:৪৪ পিএম

আগামী ১৩ সেপ্টেম্বর পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ছাড়াও অধিবাসীদের বিভিন্ন প্রয়োজনীয় সেবা ও সুবিধা দেয়া হচ্ছে। 

ডিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ ইউসুফ আলী বলেন, রাজধানীর বিভিন্ন পশুর হাটগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ ছাড়াও থাকছে অস্থায়ী পুলিশি কন্ট্রোলরুম, ওয়াচটাওয়ার, জালটাকা সনাক্তকরণ মেশিন ও অতিরিক্ত অর্থ পরিবহণে বিশেষ মানিস্কর্ট সুবিধা।

এছাড়াও পুলিশ নগদ অর্থ পরিবহনে মানিস্কর্ট সুবিধা, শপিংমল, বাস টার্মিনাল ও লঞ্চঘাটে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা প্রদান করেন। রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ স্থান এবং প্রবেশ ও বহির্গমনের পয়েন্টগুলোতে বিশেষ নিরাপত্তা চেকপোস্ট স্থাপন করা হবে।

জালটাকার লেনদেন ঠেকাতে পশুর হাটগুলোতে সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। সান্ধ্যকালীন ব্যাংকিং’র ক্ষেত্রে অতিরিক্ত অর্থ পরিবহণে সংশ্লিষ্ট থানা পুলিশের সহযোগিতায় মানি স্কর্ট প্রদান করা হবে। প্রতিটি পশুরহাটে অস্থায়ী পুলিশ কন্ট্রোলরুম স্থাপন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। অস্থায়ী কন্ট্রোলরুমগুলোতে বসানো হয়েছে জালটাকা সনাক্তকরণ মেশিন।

ঢাকা মেট্রোপলিটন এলাকার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়াও কন্ট্রোল রুমের নম্বরগুলোতে ফোন করে পাওয়া যাবে প্রয়োজনীয় সেবা । কন্ট্রোলরুমের ফোন নম্বর হলো: ০১৭১৩-৩৯৮৩১১, ৯৫৫৭১১৮৮, ৯৫১৪৪১০০, ৯৫৫৯৯৩৩।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম