আমলাদের সন্তানদের জন্য আলাদা বিশ্ববিদ্যালয় নিয়ে যা বললেন মন্ত্রী

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৫, ২০২৪, ০২:৫৭ পিএম
ফাইল ছবি:

ঢাকা: সন্তানদের লেখাপড়ার জন্য আলাদা সিভিল সার্ভিস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চান আমালারা। গত ৩ থেকে ৬ মার্চ অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনের প্রথম দিবসে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারগণের মুক্ত আলোচনায় এই প্রস্তাব দেন আমালারা। 

প্রস্তাবনায় বলা হয়, সিভিল সার্ভিস অফিসারদের জন্য মাস্টার্স এবং উচ্চতর ডিগ্রী ও প্রশিক্ষণ এবং তাদের সন্তানদের লেখাপড়ার জন্য আলাদা সিভিল সার্ভিস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা যেতে পারে।

[222564]

এদিকে আমলাদের সন্তানদের জন্য আলাদা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রস্তাবের বিষয়টি নিয়ে বেশ আলোচনা হচ্ছে দেশে।

এনিয়ে কথা বলেছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন। রোববার (৫ মে) সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের জন্য আলাদা বিশ্ববিদ্যালয় করা নিয়ে এখনই চিন্তা নেই সরকারের। 

[222555]

মন্ত্রী বলেন, আমার যতদূর মনে পড়ে সেখানে অনেকগুলো বিষয় এসেছিল। প্রধানমন্ত্রীর সামনে যখন ডিসিরা আসেন, তখন তারা দেশের নির্বাহী প্রধানদের সঙ্গে কথা বলার সুযোগটা পান। এটা তাদের জন্য একটা বড় সুযোগ। ‌ অনেক বিষয় সেখানে আসে। অনেক চাওয়া, অনেক পাওয়া, অনেক প্রত্যাশার বিষয় উঠে আসে। সেখানে বিভিন্নজন বিভিন্ন রকম প্রশ্ন করেছেন।

তিনি আরও বলেন, শুধু সরকারি কর্মচারীদের জন্য আলাদাভাবে এ কনসেপ্টটা আমরা নিতে পারছি না। যখন ইউনিভার্সিটি হবে, সেটি সবার জন্য ইউনিভার্সিটি হবে। সেখানে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তাকে পড়াশোনার সুযোগ নিতে হবে। আমরা বিষয়টাকে এভাবেই দেখি।

 

আইএ