হেফাজত আমিরের সঙ্গে ফিলিস্তিন রাষ্ট্রদূতের বৈঠক

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৪, ২০১৭, ০৯:১৬ পিএম

ঢাকা: ফিলিস্তিনের প্রধান বিচারপতির একটি চিঠি হস্তান্তরের জন্য বাংলাদেশের হেফাজত ইসলামের আমির শায়খুল ইসলাম শাহ আহমদ শফীর সঙ্গে সাক্ষাত করেছেন ঢাকাস্থ ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। এসময়ে ইসলামের প্রথম কেবলা পবিত্র মসজিদুল আকসা পরিদর্শনের জন্য হেফাজত আমিরকে আমন্ত্রণ জানান রাষ্ট্রদূত।

চট্টগ্রামস্থ হাটহাজারি মাদরাসা কার্যালয়ে রোববার (২৩ এপ্রিল) ফিলিস্তিনের রাষ্ট্রদূত আহমদ শফীর সঙ্গে সাক্ষাৎ করেছেন বলে নিশ্চিত করেছেন হেফাজত আমিরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ।

হেফাজত সূত্র জানিয়েছে, আহমদ শফীর সঙ্গে সাক্ষাৎ করেন ফিলিস্তিনের প্রধান বিচারপতি মাহমুদ সিদ্দিকীর একটি চিঠি হস্তান্তর করেছেন দেশটির ঢাকাস্থ রাষ্ট্রদূত। এ সময়ে রাষ্ট্রদূত ইউসুফ রামাদান হেফাজত আমিরকে ফিলিস্তিনে উৎপাদিত কয়েক পদের বিখ্যাত খেজুর, আতর এবং ফিলিস্তিনের ঐতিহাসিক স্থান ও স্বাধীনতা সংগ্রামের ওপর তৈরি করা একটি তথ্যচিত্র এলবাম প্রদান করেন। 

হেফাজত আমির ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সঙ্গে কুশল বিনিময় শেষে হাটহাজারী মাদ্রাসায় আগমনের জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। বেলা ১১টায় ফিলিস্তিন রাষ্ট্রদূত দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা ক্যাম্পাসে প্রবেশ করেন। এ সময় মাদরাসার শিক্ষক মাওলানা আনাস মাদানী, হেফাজত আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ এবং সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক রাষ্ট্রদূতকে অভ্যর্থনা জানান।

ফিলিস্তিনী রাষ্ট্রদূত হেফাজত আমিরের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। হেফাজত আমিরকে মুসলমানদের প্রথম কেবলা পবিত্র মসজিদুল আকসা পরিদর্শনের আমন্ত্রণ জানান। তাতে সম্মতি দিলে ফিলিস্তিনি দূতাবাস সকল আয়োজন করবে বলে রাষ্ট্রদূত জানিয়েছেন।

বৈঠকে ইসলাম ও মুসলিম স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে মতবিনিময় করেন দুই জন বলে হেফাজতের পক্ষ থেকে জানানো হয়েছে। ফিলিস্তিন রাষ্ট্রদূত মাদ্রাসার ছাত্রদের উদ্যেশ্যে প্রায় ১৫ মিনিট বক্তব্য দেন বলে হেফাজতের পক্ষ থেকে জানানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/তালেব