ঢাকা থেকে বড় লঞ্চ চলাচল শুরু

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৩০, ২০১৭, ০৬:৩০ পিএম

ঢাকা: সদরঘাট টার্মিনাল থেকে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। এরই মধ্যে সদরঘাট থেকে চাঁদপুরের উদ্দেশ্যে একটি বড় লঞ্চ ছেড়ে গেছে। আজ মঙ্গলবার (৩০ মে) দুপুরে নৌ-চলাচলে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক জয়নাল আবেদিন জানান, ঢাকা নদী বন্দরে এখনও ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত বহাল রয়েছে। এ কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুধুমাত্র ৬৫ ফুট বা তার বেশি দৈর্ঘ্যের লঞ্চগুলো চলাচল করতে পারবে।

ঘূর্ণিঝড় মোরার প্রভাবে সোমবার বেলা আড়াইটার দিকে সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ। এতে দক্ষিণাঞ্চলের ৩৭টি রুটের নৌপথের যাত্রীরা বিপাকে পড়েন। অনেক যাত্রী সদরঘাট টার্মিনালে রাত্রিযাপন করেন। দুপুরে লঞ্চ চলাচল শুরু হওয়ার পর সদরঘাট টার্মিনালে থাকা যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

এদিকে, প্রবল ঘূর্ণিঝড় মোরা উত্তরদিকে অগ্রসর হয়ে মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টার মধ্যে কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করে দুর্বল হয়ে পড়েছে।

এটি বর্তমানে স্থল গভীর নিম্নচাপ আকারে রাঙামাটি ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। নিম্নচাপটি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে পড়তে পারে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ