নৌপথে ঈদ স্পেশাল সার্ভিস

সরকারি ৬ জাহাজ চলাচল শুরু বৃহস্পতিবার

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২১, ২০১৭, ০২:৪১ পিএম

ঢাকা : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) ঈদ স্পেশাল সার্ভিস শুরু হচ্ছে বৃহস্পতিবার (২২ জুন) থেকে। রাষ্ট্রীয় এই সংস্থার ৪টি নিয়মিত জাহাজের সঙ্গে আরো ২টি যুক্ত হয়ে মোট ৬টি জাহাজ নিয়ে এবারের ঈদুল ফিতরে ঘরে ফেরা মানুষদের পৌঁছে দেবে বিআইডব্লিউটিসির এই বিশেষ সার্ভিস।

বিশেষ এই নৌ-সার্ভিস চলবে পরবর্তী মাসের ৩ জুলাই পর্যন্ত। তবে যাত্রীদের চাপ থাকলে সময় আরো বাড়ানো হবে। বৃহস্পতিবার (২২ জুন) ঢাকা থেকে সন্ধ্যা ৬টায় ছেড়ে যাবে ‘মধুমতি’ ও সাড়ে ৬টায় ছাড়বে ‘বাঙালি’।

প্রতিবারের মতো এবারও ঈদে ঘরমুখো মানুষদের বাড়ি পৌছে দিতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)।

এবার ‘মধুমতি’র সঙ্গে বিশেষ সার্ভিসে যোগ দেবে ‘এমভি বাঙালি’ এবং নিয়মিত ‘পিএস মাহসুদ’, ‘লেপচা’, ‘টার্ন’ ও ‘অস্ট্রিচ’। এসব জাহাজ ঢাকা-বরিশাল-চাঁদপুর, ঝালকাঠী, পিরোজপুর, মোড়লগঞ্জ ও হুলারহাট রুটে চলাচল করবে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবে জাহাজের ৫০ ভাগ টিকিটের আবেদন ১৫ জুন থেকে অনলাইনে দেওয়া হয়েছিল। বরিশাল অঞ্চলের অভ্যন্তরীণ নৌ-রুটে বিআইডব্লিউটিসির ৫টি সি-ট্রাক নিয়মিত চলাচল করবে।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই