শেখ হাসিনা গ্রেপ্তারের আগে চিঠিতে যা লিখেছিলেন

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৬, ২০১৭, ০২:১৩ পিএম
ধানমণ্ডির বাসভবন সুধা সদনে অভিযান চালিয়ে শেখ হাসিনাকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হচ্ছে

ঢাকা: ওয়ান-ইলেভেন দেশের রাজনৈতিক ইতিহাসে একটি ক্ষত হয়ে সামনে এসে দাঁড়িয়েছিল। প্রথমে মাইনাস ওয়ান এবং পরবর্তীতে ব্যালেন্স করার জন্য শেখ হাসিনা ও খালেদা জিয়াকে বাদ দিয়ে মাইনাস টু ফর্মূলা বাস্তবায়ন করতে চেয়েছিল মঈন উদ্দিন, ফখরুদ্দীনের সরকার।

আজ সেই ১৬ জুলাই। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ। ২০০৭ সালের এই দিনে (১৬ জুলাই) তিনি গ্রেপ্তার হন। এদিন ভোরে র‌্যাব, পুলিশ এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা শেখ হাসিনার ধানমণ্ডির বাসভবন সুধা সদনে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। সেনাসমর্থিত তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের দুর্নীতিবিরোধী অভিযান চলাকালে দুর্নীতির অভিযোগে বঙ্গবন্ধু কন্যাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের আগে দেশবাসীর উদ্দেশ্যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ঐতিহাসিক চিঠি লিখেছিলেন। সোনালীনিউজের পাঠকদের জন্য সেই চিঠিটি প্রকাশ করা হলো-

প্রিয় দেশবাসী
আমার সালাম নিবেন। আমাকে সরকার গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে। কোথায় জানি না। আমি আপনাদের গণতান্ত্রিক অধিকার ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যেই সারাজীবন সংগ্রাম করেছি। জীবনে কোন অন্যায় করিনি। তারপরও মিথ্যা মামলা দেয়া হয়েছে। উপরে আল্লাহ রাব্বুল আলামীন ও আপনারা দেশবাসী আপনাদের ওপর আমার ভরসা।

আমার প্রিয় দেশবাসী, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাছে আবেদন কখনও মনোবল হারাবেন না। অন্যায়ের প্রতিবাদ করবেন। যে যেভাবে আছেন অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। মাথা নত করবেন না। সত্যের জয় হবেই। আমি আছি আপনাদের সাথে আমৃত্যু থাকব। আমার ভাগ্যে যা-ই ঘটুক না কেন আপনারা বাংলার জনগনের অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যান। জয় জনগনের হবেই।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়বই। দুখী মানুষের মুখে হাসি ফোটাবই।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু
শেখ হাসিনা
১৬/০৭/২০০৭


সোনালীনিউজ/ঢাকা/আকন