২০ শতাংশ লভ্যাংশ দিবে বিবিএস কেবলস

  • জ্যেষ্ঠ প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৭, ১০:৩৭ পিএম

ঢাকা: দেশের পুঁজিবাজারের প্রকৌশল খাতের তালিকাভুক্ত বিবিএস কেবলসের ২০ শতাংশ ডিভিডেন্ডের অনুমোদন দিয়েছে বিনিয়োগকারীরা। মঙ্গলবার (১২ ডিসেম্বর) কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত ৯তম বার্ষিক সাধারণ সভায় বিনিয়োগকারীরা এ অনুমোদন দেয়।

বার্ষিক সাধারণ সভার (এজিএম) সভাপতিত্ব করেন বিবিএস কেবলস লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জি মোঃ বদরুল হাসান বলে কোম্পানিটি আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার(১৪ ডিসেম্বর) জানিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আবু নোমান হাওলাদার, মোহাম্মদ রুহুল মাজিদ, হাছান মোর্শেদ চৌধুরী, আশরাফ আলী খান, সফিকুর রহামান, স্বতন্ত্র পরিচালক সফিকুর রহমান, কোম্পানি সচিব নাজমুল হাসান ও প্রধান অর্থ কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলামসহ বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিবিএস ক্যাবলসের ব্যবস্থাপনা পরিচালক আবু নোমান হাওলাদার বলেন, বাংলাদেশের ৭৫ শতাংশ মানুষ বিদ্যুতের সুবিধা ভোগ করছে। সরকারের পক্ষ থেকে বিদ্যুৎ খাতের সম্প্রসারণে জন্য প্রতিনিয়তই কাজ করছে। তাই এখাতের অগ্রগতির সাথে আমাদের (বিবিএস কেবলস) ব্যবসাও প্রতিনিয়তই সম্প্রসারিত হচ্ছে।

এজিএম এ কোম্পানির বিনিয়োগকারীরা জন্য ৫ শতাংশ নগদ ডিভিডেন্ড এবং ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ডের অনুমোদন দেয়। এসময় বিনিয়োগকারীদেও পক্ষ থেকে স্বল্প সময়ের মধ্যে ডিভিডেন্ড বিনিয়োগকারীদের বিও এবং ব্যাংক অ্যাকাউন্টে পাঠানোর জন্য কোম্পানির কাছে জানানো হয়।

সভায় ডিভিডেন্ড ছাড়াও ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থ বছরের নিরীক্ষিত লাভ লোকসান হিসাব অনুমোদন করা হয়। বিনিয়োগকারীরা।

সোনালীনিউজ/তালেব