পুলিশ পাহারায় কাকরাইল মসজিদে মাওলানা সাদ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১০, ২০১৮, ০৫:৩০ পিএম

ঢাকা: উত্তেজনার মধ্যেও কাকরাইল মসজিদে পৌঁছেছেন ভারতের তাবলিগ জামাতের মুরব্বি সা’দ কান্ধলভি। বুধবার(১০ জানুয়ারি) বিকেল সাড়ে তিনটায় তাকে পুলিশ প্রহরায় বিমানবন্দর থেকে কাকরাইল মসজিদে নেয়া হয়েছে।

আসন্ন ইজতেমায় অংশ নেয়ার জন্য তিনি ঢাকায় এলেও তাকে ওই অনুষ্ঠানে অংশ নিতে বাধা দিতে আন্দোলনে নেমেছে কওমিপন্থী ও তাবলীগ জামাতের একাংশের কর্মীরা।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে মাওলানা সা’দ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। তবে, তার আগমনের প্রতিবাদে বিমানবন্দরের বাইরে বিক্ষোভ চলায় তিনি বিমানবন্দর থেকে বের হতে পারেননি। সকাল নয়টা থেকেই এলাকায় জমায়েত হয় বিক্ষোভকারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের এক পুলিশ কর্মকর্তা বলেন, মাওলানা সা’দ বিমানবন্দর থেকে বেরিয়ে গেছেন। বিশেষ নিরাপত্তায় পুলিশ প্রহরায় তাকে কাকরাইলের দিকে নিয়ে যাওয়া হয়েছে।

রমনা পুলিশের ডিসি জানান, বিকাল সাড়ে ৩টার পর মাওলানা সা'দ এসে পৌঁছেছেন। কাকরাইল মসজিদের সামনে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যকে মোতায়েন করা রয়েছে। তবে সা’দবিরোধী হিসেবে পরিচিত তাবলীগের কর্মী প্রকৌশলী মাহফুজুল হান্নানবলেন, মাওলানা সা’দকে ইজতেমায় না অংশগ্রহণের শর্তে কাকরাইল মসজিদে আনা হচ্ছে। তাকে এখানেই রাখা হবে।

মাওলানা সা’দ ইজতেমায় অংশ নেবেন কিনা- এমন প্রশ্নের জবাবে তার পক্ষের এক অনুসারি বলেন, উনি অংশ নেবেন কিনা আলেমদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে। তার বিষয়ে আলেমদের যে বক্তব্য তা আমরা শুনবো, এরপর দেখা যাবে তিনি ইজতেমায় অংশগ্রহণ করেন কিনা।

সোনালীনিউজ/আতা