১৭ লাশ দেশে ফিরবে সোমবার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৮, ২০১৮, ০৪:২৪ পিএম

ঢাকা: নেপালে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তে নিহত বাংলাদেশিদের শনাক্ত হওয়া লাশ সোমবার (১৯ মার্চ) দেশে পাঠানো হবে। রোববার (১৮ মার্চ) নেপালে টিচিং হাসপাতালের মর্গের বাইরে এক সংবাদ সম্মেলনে ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ
এ কথা জানান।

তিনি বলেন, ‘আজ (রোববার) বিকেল ৪টার মধ্যে শনাক্ত হওয়া লাশগুলো গোসল সম্পন্ন করে কফিনে তোলা হবে। সোমবার সকাল ৬টায় লাশের জানাজা হবে নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে। তারপর বিমান বাহিনীর বিমানে করে লাশ দেশে পাঠানো হবে।’

তিনি জানান, শনাক্ত হওয়া লাশের স্বজন ও বাংলাদেশি ডাক্তাররা ইউএস-বাংলার ফ্লাইটে আগামীকাল (সোমবার) ঢাকা ফিরবেন।

নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালে ১৭ বাংলাদেশির লাশ শনাক্তের কথা জানানো হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের পাঁচ দিন পর ফরেনসিক পরীক্ষা শেষে এসব লাশ উপস্থিত নিকট স্বজনদের দেখানোর ব্যবস্থা করা হচ্ছে। 

শনাক্ত হওয়া নিহত বাংলাদেশিরা হচ্ছেন: অনিরুদ্ধ জামান, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রাকিবুল হাসান, মতিউর রহমান, রফিক উজ জামান, তামারা প্রিয়ংময়ী, আকতার বেগম, হাসান ইমাম, এসএম মাহমুদুর রহমান, বিলকিস আরা, বিমানটির পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ ও কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ।

প্রসঙ্গত, ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। ওই বিমানটিতে চার জন ক্রুসহ ৭১ জন আরোহী ছিলেন। এর মধ্যে ৪৯ জন আরোহী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বিমানটির ৪ জন ক্রুসহ  ২৬ জন বাংলাদেশি, ২২ জন নেপালি ও চীনের একজন যাত্রী রয়েছেন। আহত ২২ জন আরোহীর মধ্যে ১০ জন বাংলাদেশি, ১১ জন নেপালি ও একজন মালদ্বীপের বলে জানা গেছে।

সোনালীনিউজ/জেএ