পরমাণু বোমা বানাতে চায় সৌদি

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২০, ২০১৮, ১০:২১ পিএম

ঢাকা: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বলেন, ইরান পারমাণবিক বোমা বানালে সৌদি আরবও বানাবে। আমেরিকার সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেছেন, ইরান পারমাণবিক বোমা বানালে প্রয়োজনে সৌদি আরবও বানাবে।

ইরানকে মোকাবেলায় সৌদি আরব নিউক্লিয়ার বোমা বানাবে কি-না সে প্রশ্নের উত্তরে যুবরাজ সালমান বলেন, সৌদি আরব কোনও ধরনের নিউক্লিয়ার বোমা তৈরি করতে চায় না। তবে ইরান যদি নিউক্লিয়ার বোমা বানায় তবে সৌদি আরব যুত দ্রুত সম্ভব সে পথ অনুসরণ করবে।

ইরানের সবোর্চ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনিকে মধ্যপ্রাচ্যের নতুন হিটলার হিসেবে অভিহিত করার বিষয়ে তাকে প্রশ্ন করা হয়েছিল। আপনি কি আয়াতুল্লাহ খামেনিকে ‘নিউ হিটলার অব মিডল ইস্ট’ বলে মন্তব্য করেছেন? এর উত্তরে যুবরাজ সালমান বলেন, অবশ্যই বলেছি।

কেন এমন কথা, সে বিষেয়ে সৌদি যুবরাজ বলেন, কারণ সে আধিপত্য বিস্তার করতে চায়। সে মধ্যপ্রাচ্যে নিজের প্রজেক্ট বা নিজস্ব উচ্চাকাঙ্খা বাস্তবায়ন করতে চায়। অনেকটা ঠিক যেভাবে হিটলার চেয়েছিল এবং ইউরোপের ও বিশ্বের অনেক দেশই বুঝতে পারেনি তার ভয়াবহতা যতক্ষণ না বিপদজনক পরিণতি ঘটেছে। সেই একইরকম ঘটনা মধ্যপ্রাচ্যে ঘটুক সেটি আমি চাইনা।

সোনালীনিউজ/আতা