সার্ক দেশসমূহের ইসি সম্মেলন সেপ্টেম্বরে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৮, ০৭:৫৭ পিএম

ঢাকা: রাজধানী ঢাকায় চলতি বছরের সেপ্টেম্বর মাসে সার্ক দেশসমূহের নির্বাচন কমিশনারদের (ইসি) সম্মেলন অনুষ্ঠিত হবে। রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে ৫ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত সম্মেলন চলবে এ সম্মেলন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে নির্বাচন কমিশনার কবিতা খানম সাক্ষাৎ করে এ কথা জানিয়েছেন। রবিবার (১৫ এপ্রিল) স্পিকারের সংসদের কার্যালয়ে তিনি সাক্ষাৎ করেন।

ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়া’র এই সম্মেলনে প্রধান অতিথি থাকবেন স্পিকার। এজন্য প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার পাঠানো একটি আমন্ত্রণপত্র স্পিকারের কাছে হস্তান্তর করেন কবিতা খানম। এ সময় স্পিকার নির্বাচন কমিশনার কবিতা খানমকে আমন্ত্রণপত্রের জন্য ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানে উপস্থিত থাকতে সম্মতি জানান।

প্রসঙ্গত, ২০১০ সালে বাংলাদেশ নির্বাচন কমিশনের উদ্যোগে সার্ক অঞ্চলের নির্বাচন কমিশনের সমন্বয়ে প্রতিষ্ঠিত হয় ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়া যা সংক্ষেপে এফইএমবিওএসএ (FEMBoSA) নামে পরিচিত। এর প্রথম সম্মেলন ওই বছর ঢাকাতেই অনুষ্ঠিত হয়। আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান এবং শ্রীলংকার নির্বাচন কমিশন এর সদস্য। 

সোনালীনিউজ/জেএ