হাসপাতালে যেসব সুবিধা পাবেন খালেদা জিয়া

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৭, ২০১৮, ০১:৫৪ পিএম

ঢাকা : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য শনিবার (৬ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি এই হাসপাতালের কেবিন ব্লকের ছয় তলার ৬১২ নম্বর কেবিনে থাকছেন।

ডিলাক্স কেবিন নামে পরিচিত এই কক্ষে খালেদা জিয়া বেশ কিছু সুবিধা ভোগ করতে পারবেন। এর মধ্যে শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনটির ভেতরে দুটি খাট, টিভি ও অ্যাটাচড বাথরুম অন্যতম। এছাড়া কক্ষের পাশেই রয়েছে এক সেট সোফা। এছাড়া এটির ভেতরে কলিং বেল রয়েছে, যাতে করে রোগী প্রয়োজন হলে নার্স বা অন্য কাউকে ডাকতে পারেন।

বিষয়টি নিশ্চিত করে বিএসএমএমইউর এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, কারাবিধি অনুসারে খালেদা জিয়ার জন্য ডিলাক্স কেবিন নামে পরিচিত ৬১২ নম্বর কেবিন ইস্যু করা হয়েছে। ওই কেবিনে থাকলেও তার (খালেদা জিয়া) জন্য পাশের ৬১১ নম্বর কেবিনটিও বরাদ্দ রাখা হয়েছে। ওই কক্ষে তার সহকারী বা কারা নিরাপত্তারক্ষীরা থাকতে পারবেন।’

এর আগে, গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দ্রুত ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি এবং তার চিকিৎসায় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দেন হাইকোর্ট।

আদালতের নির্দেশ অনুযায়ী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন জানান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বিএসএমএমইউতে ভর্তি হয়েছেন।

অধ্যাপক আবদুল জলিল চৌধুরী ও সহযোগী অধ্যাপক বদরুন্নেছা আহমেদ ছাড়াও এই বোর্ডে নতুন করে অধ্যাপক সৈয়দ আতিকুল হক (নিউমটোলিজ), অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জি (কার্ডিওলজি), অধ্যাপক নকুল কুমার দত্তকে (অর্থোপেডিকস) বোর্ডে যুক্ত করা হয়েছে। তবে বেগম খালেদা জিয়া চাইলে মেডিকেল বোর্ডের আজকের সভার পর আরও দুই-তিনজন সদস্য নিয়োগ দেওয়া হতে পারে বলে জানা যায়।

এ সম্পর্কে হাসপাতালের পরিচালক সাংবাদিকদের ব্রিফিংয়ে বলেন, বেগম খালেদা জিয়া কেবিন ব্লকের ছয়তলায় অবস্থান করছেন। হাই কোর্টের একটি নির্দেশনা হাসপাতালে এসেছে। সে অনুযায়ী মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। পরিচালক বলেন, ‘তার (খালেদা জিয়া) সঙ্গে আমাদের দেখা ও কুশল বিনিময় হয়েছে। তার চিকিৎসার ব্যাপারে যে বোর্ড গঠন করা হয়েছে, সেই বোর্ড তার চিকিৎসার সব দায়িত্ব পালন করবে।’

সোনালীনিউজ/এমটিআই