২৫ রমজানের আগেই সংবাদিকদের বেতন-বোনাস দিতে হবে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০১৯, ০২:২০ পিএম

ঢাকা : জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মুহম্মদ কাদের বলেছেন, ২৫ রমজানের আগেই গার্মেন্টস ও গণমাধ্যম কর্মীদের বেতন ও বোনাস পরিশোধ করতে হবে।

বুধবার (২১ মে) এক বিবৃতিতে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান পোশাক শ্রমিক ও গণমাধ্যম কর্মীদের সব বকেয়া বেতন ও পাওনা পরিশোধের দাবি জানান।

তিনি বলেন, তৈরী পোশাক শিল্পের শ্রমিকরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদের শ্রম ও ঘামে অর্থনীতির ভীত শক্তিশালী হয়। কিন্তু দুঃখজনক হলো, তারাই সব চেয়ে বেশি অবহেলিত জীবন যাপন করছেন।

আবার গণমাধ্যম কর্মীরা দেশ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে কথা বলেন। কিন্তু তারা নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। দুঃখজনক হলেও সত্য, অনেকগুলো গণমাধ্যমে সংবাদ কর্মীদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া হয়ে আছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।

জাপা আশা করছে, তৈরী পোষাক শিল্প ও বেসরকারী গণমাধ্যমের মালিকরা ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের সমুদয় বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। যাতে সবাই এক সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। ঈদের অনাবিল আনন্দ যেন একই সঙ্গে দোলা দেয় প্রতিটি বাংলাদেশীর হৃদয়ে।

এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো কার্যকর উদ্যোগ নেবেন এমন প্রত্যাশাও করেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মুহম্মদ কাদের।

সোনালীনিউজ/এমটিআই