বিক্ষোভ সমাবেশে খালেদার মুক্তির বড় ম্যাসেজ দেবে বিএনপি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২০, ০৬:২৮ পিএম

ঢাকা : বিএনপি চেয়ারপারসনের কারাবাসের দুই বছর পূর্তি শনিবার (৮ ফেব্রুয়ারি)। ওইদিনের বিক্ষোভ সমাবেশ থেকে খালেদা জিয়ার মুক্তির জন্য বড় ধরনের ম্যাসেজ দেবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘সিটি নির্বাচনের অভিজ্ঞতা বনাম ভোটের অধিকার শীর্ষক’ আলোচনা সভায় তিনি এ কথা জানান।

আয়োজক সংগঠনের সহ সভাপতি মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, শনিবার যে কর্মসূচি দেয়া হয়েছে, আশা করবো,  বিএনপির কর্মীরা জনসভায় শক্তিশালীভাবে উপস্থিত হবেন। কারণ আন্দোলন তো চলছে, এটা চলমান আন্দোলন। আর নির্বাচন শেষ করেছি। এখন আন্দোলনের ধারায় নতুন রূপ নেবে। এই আন্দোলনের যে নতুন রূপ নেবে, সেখানে আমাদের সবাইকে সাহসী ভূমিকা পালন করতে হবে।

খসরু বলেন, মানুষের বাক-স্বাধীনতা এবং মৌলিক অধিকারকে ফিরে পেতে হবে। তার জন্য বিভিন্ন সময় কর্মসূচি দিয়েছি এবং নির্বাচনও করেছি। এর কোনওটাই আজ পর্যন্ত কাজে আসে নাই। সুতরাং আগামীর জন্য আমাদের আরও ভাবতে হবে।

নির্বাচন কমিশনের আর কোনও প্রয়োজনীয়তা নেই মন্তব্য করে তিনি বলেন, যে পদ্ধতিতে ভোট হচ্ছে, বাংলাদেশে নির্বাচন কমিশনের কোনও প্রয়োজনীয়তা নাই। নির্বাচন কমিশন ভোট করছে না। ভোটের সাথে নির্বাচন কমিশনের কোনও সম্পর্ক নাই। ভোট করছে প্রধানমন্ত্রীর অফিস, ভোট করছে সরকারি কর্মচারী এবং ভোট করছে আইন-শৃঙ্খলা বাহিনীর একটি অংশ। সুতরাং শুধু শুধু এই নির্বাচন কমিশনের কি প্রয়োজনীয়তা আছে?

সিটি নির্বাচনে ইভিএমে কারচুপির কথা উল্লেখ করে তিনি বলেন, আমি আগে বলেছিলাম, ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দেয়ার জন্য। এখন আর সেটা বলছি না। কারণ পরিবেশ দূষিত হবে। এখন বলবো, এগুলো সেরপ্রতি, মনদরে বন্দরে ও স্টিল মিলগুলোতে দিয়ে দেন। অত্যন্ত কিছু রড তৈরি হবে। আর কিছুটা হলেও দেশের অর্থনীতি ভূমিকা রাখবে।

সোনালীনিউজ/এমটিআই