করোনা রোগীদের সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু স্বেচ্ছাসেবক লীগের

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৬, ২০২১, ০৮:১৪ পিএম
ছবি : প্রতিনিধি

ঢাকা :  করোনার মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ সরকার ঘোষিত লকডাউনের ২য় দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উদ্যোগে দ্বিতীয় ঢেউয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সেবায় মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল ১১ টায় কলাবাগান ক্রীড়া চক্র প্রাঙ্গনে ২ টি লাশ বাহী ও ১০ টি ফ্রি অ্যাম্বুলেন্স সেবা সার্ভিসের শুভ উদ্ধোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর বিপ্লবী যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম। 

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র সঞ্চালনায় আয়োজিত ফ্রি অ্যাম্বুলেন্স সেবা সার্ভিসের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, করোনাকে ভয় নয়! করোনাকে জয় করতে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দেওয়া ১৮ টি নির্দেশনা মেনে চলতে হবে। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য! বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ একটি মানবিক ও সেবাধর্মী সংগঠন। মানবিক কাজ করতে গিয়ে, মানুষের পাশে দাঁড়াতে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের যারা মৃত্যুবরণ করেছেন তাদের সকলের আত্মার মাগফিরাত কামনা করেন। রাজনৈতিক কর্মীদের অন্যতম কাজ হলো মানবিক কাজ! প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সে লক্ষ্যেই পরামর্শ দিয়েছেন। ঘরে থাকতে হবে, সকলকে সচেতন করতে হবে!  আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলব, আমাদের দেখে সকলে মেনে চলবে। স্বাস্থ্য বিধি মেনে চলা, সচেতনতা বৃদ্ধি করা, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত সহ সকলের দায়িত্ব। শেখ হাসিনার কর্মীরা মানুষের পাশে আছে! মানুষের জন্য আমরা যেকোন ঝুঁকি নিতে রাজী আছি! যারা দেশবিরোধী ষড়যন্ত্র করে নির্বিচারে অগ্নিসংযোগ হামলা ভাংচুর ও লুটপাট চালিয়েছে এরা হানাদার বাহিনীর চেয়েও নিকৃষ্ট!এদের অপরাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কোন অপশক্তিকে ছাড় দেওয়া হবে না! দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাব।

সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, শেখ হাসিনার নির্দেশে দূর্যোগ দূর্বিপাকে স্বেচ্ছাসেবক লীগ মানুষের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ পালন করতে স্বেচ্ছাসেবক লীগ সবসময় সজাগ আছে! সারাদেশে সংগঠনের নেতাকর্মীরা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, রোগী ও লাশ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে! লাশ দাফন, গোসল, জানাজা ও সৎকার টিমগুলো প্রস্তুত রয়েছে! যেকোন পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক লীগ অসহায় মানুষের পাশে সবসময় থাকতে প্রতিশ্রুতিবদ্ধ।

এসময় সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ আরএইচ