জাতীয় সংলাপের আহ্বান এরশাদের

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৮, ২০১৬, ০৩:২৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় সংলাপ করে দেশকে কঠিন অবস্থা থেকে উদ্ধার করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি বলেছেন, ‘সুশাসন আজ গুলিবিদ্ধ’।

মঙ্গলবার সকালে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ একথা বলেন। এ সময় সংসদে উপস্থিত ছিলেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের বর্তমান পরিস্থিতিকে কঠিন উল্লেখ করে তিনি বলেন, আসুন দেশকে এই অবস্থা থেকে পরিত্রাণ দেওয়ার জন্য সবাই মিলে ঐক্যমত হই। যে রাজনীতিবিদরা সন্ত্রাস বিশ্বাস করে না, জ্বালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করে না তাদের সবাইকে নিয়ে জাতীয় সংলাপের আয়োজন করুন। আলোচনা করে কঠিন সংকট থেকে দেশকে উদ্ধারের ব্যবস্থা করুন।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, পত্রিকায় দেখলাম তনুর মা প্রশ্ন করেছেন গরিব বলে কি আমরা বিচার পাবো না? সাগর-রুনির হত্যার কি বিচার হয়েছে? তাহলে তারা কি বিচার পাবে না। একটি গুপ্ত হত্যারও কি বিচার হয়েছে? এমন নজির আপনি দেখাতে পারবেন? যে সমাজে একজন এসপি’র স্ত্রীও নিরাপদ নয়, সেখানে সাধারণ মানুষের কি অবস্থা হতে পারে।

গুপ্ত হত্যার পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, গত মার্চ হতে এ পর্যন্ত ১৩ জন গুপ্ত হত্যার শিকার হয়েছে। এ দায়িত্ব কি সরকারকে নিতে হবে না ? অন্যদিকে ২০০৪ সাল থেকে আজ পর্যন্ত বন্দুকযুদ্ধে ১ হাজার ৭'শ ১৫জন নিহত হয়েছে। এসব কি সুশাসনের ইঙ্গিত বহন করে? আমি সেদিন বলেছিলাম এসব সন্তানহারা মায়ের চোখের পানিতে আমরা ভেসে যাবো।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ