সেই খিলগাঁও মডেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৭, ২০২২, ১০:০০ পিএম

ঢাকা : গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের ৬ ঘন্টা পর সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী ও গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় মেয়াদ উত্তীর্ণ কারণ দেখিয়ে খিলগাঁও মডেল কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ।

সোমবার (১৬ মে) ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য যে, দেশের একটি অনলাইনে খিলগাঁও মডেল কলেজ ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের বিরুদ্ধে যত অভিযোগ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হওয়ার ৬ ঘণ্টার মাথায় এ সিদ্ধান্ত নেয় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ। 

এ বিষয়ে ঢাকা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ বলেন, গণমাধ্যমে আসার পর আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখেছি। আমরা চাই আগামী দিনগুলেতেও গণমাধ্যমগুলো সঠিক তথ্য প্রদান করে আমাদের সহযোগীতা করবে। 

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান বলেন ‘গণমাধ্যম গুলো আমাদের কাছে আয়নার মত। আমরা ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের  দায়িত্ব নেওয়ার পর কেউ যদি কোন অন্যায় করে,  সংগঠন পরিপন্থী কাজ করে আমরা তাৎক্ষণিক সাংগঠনিক ব্যবস্থাগ্রহণ করেছি। এটাও তার ধারাবাহিকতার একটি অংশ।
 
তিনি আরও বলেন, ছাত্রলীগ কখনই অন্যায়কে প্রশ্রয় দেয় না, আগামীতো দিবে না, যদি কেউ ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে কোনো অপরাধ করে সে ছাত্রলীগ করার অধিকার রাখে না। গণমাধ্যম গুলোর প্রতি অনুরোধ সঠিক তথ্য প্রকাশের।

এর আগে চুরি, স্বাক্ষর জাল, যৌন নিপীড়নসহ নানা অভিযোগ খিলগাঁও মডেল কলেজ এন্ড বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রাকিব হাসান ও সাধারণ সম্পাদক সুমন খানের বিরুদ্ধে।

জানা যায়, কলেজ সংসদে প্রকাশ্যে মদপান করে মেয়েদের শ্লীলতাহানির চেষ্টা, ইভটিজিংসহ নানা অপকর্ম করছে তারা। সভাপতি রাকিব হাসানের কুরুচিপূর্ণ প্রস্তাব ও নানাভাবে হেনস্তার কারণে সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের এক ছাত্রী কলেজে আসা বন্ধ করে দিয়েছে।

কলেজ সূত্র আরও জানায়, করোনার সময় গরিব অসহায় শিক্ষার্থীদের বেতন ভাতা কমানোর সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ। এ সুযোগ কাজে লাগিয়ে তারা শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করে এবং অর্ধেক টাকা কলেজে জমা দেয়। এমনকি ছাত্রলীগের এই দুই নেতা ম্যানেজিং কমিটির সদস্য ও অধ্যক্ষের স্বাক্ষরও জাল করে। টাকা আদায়ের স্বীকারোক্তিমূলক একটি ভয়েজ রেকর্ড প্রতিবেদকের হাতে রয়েছে।

সোনালীনিউজ/এআর