‘মির্জা ফখরুল ও গয়েশ্বর বাবুর মাথা খারাপ হয়ে গেছে’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৮, ২০২২, ০৩:৪৮ পিএম

ঢাকা: বাংলাদেশের মতো একটি দেশ নিজেস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছে। এসব দেখে বিএনপি এবং মির্জা ফখরুল ও গয়েশ্বর বাবুর মাথা খারাপ হয়ে গেছে। তাই সকালে এক কথা, আর রাতে আকে কথা বলছেন তারা।কথাগুলো বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ।

শনিবার (২৮ মে) দুপুরে লালমনিরহাট সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। 

পদ্মা সেতু নির্মাণকাজে বাধা দিতে নানা ষড়যন্ত্র করেছে বিএনপি, অভিযোগ করে হাসান মাহমুদ বলেন, বিশ্বব্যাংক থেকে শুরু করে বিশ্বের অর্থলগ্নীকারী গোষ্ঠীকে অর্থ বরাদ্দ না দিতে নানাভাবে চেষ্টা করেছে বিএনপি। এরপরও বাংলাদেশের মতো একটি দেশ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছে। বর্তমানে ছাত্রদল বহিরাগত সন্ত্রসী নিয়ে ছাত্রলীগের ওপর হামলা চালাচ্ছে। যেটি একেবারে ঠিক করছে না তারা।

মন্ত্রী আরও বলেন, বিএনপি আমাদের বিদায়ঘণ্টা তাদের নয়াপল্টনের অফিসে বসে ২০০৯ সাল থেকে বাজানো শুরু করেছে। যতই ঘণ্টা তারা বাজাচ্ছে, ততই জনবিচ্ছিন্ন হচ্ছে। তাদের নিজেদের বিদায়ঘণ্টা বেজে গেছে, আমাদের নয়। স্বপ্ন দেখা কোনো দোষ নয়, কিন্তু স্বপ্ন দেখতে গিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোর হাতে দমন করা হবে।

ড. হাসান মাহমুদ আরও বলেন, বিএনপি ২০১৩, ১৪ ও ১৫ সালে অগ্নিসন্ত্রাস ও বিশৃঙ্খলা করেছে। তারা আবারও অগ্নিসন্ত্রাস করতে পাঁয়তারা করছে। এটি যাতে করতে না পারে, আমাদের দলের নেতা-কর্মীদের সতর্ক করেছি। আবারও যদি এটি করার চেষ্টা করে, জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে।

২১০০ সালকে সামনে নিয়ে একটি ডেল্টা প্ল্যান হাতে নেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, সারা দেশের জন্য একটা ফিজিক্যাল প্ল্যানিং করা হয়েছে। সেই প্ল্যানিংয়ের আওতায় কিছু বাস্তবায়নও শুরু করা হয়েছে। প্লানিংয়ের মাঝে তিস্তা মহাপরিকল্পনাও রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তো ভবিষ্যৎ দেখেন। তিনি পাঁচ বছরের পরিকল্পনা নেন না। তিনি দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেন। তাতে ২০৪১ সাল নয়, এর আগেই বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে। সেই লক্ষ্যেই সরকার কাজ করছে বলে জানান তিনি।

উল্লেখ্য, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদান করতে বেলা আড়াইটায় এক দিনের সফরে তিনি লালমনিরহাট পৌঁছান।

সোনালীনিউজ/আইএ